KMC 66: ওয়ার্ডের উন্নয়নে মানুষের নির্দেশেই কাজ করতে চান ফৈয়াজ

গত পাঁচ বছরে ফৈয়াজ নিজের কাজের খতিয়ান তুলে ধরে জানান, করোনা ভ্যাকসিন প্রায় একশো শতাংশ সম্পন্ন

ছেলেবেলা থেকেই রাজনৈতিক পরিসরে বড় হয়ে ওঠা। বাবা জাভেদ খান মন্ত্রী, বিধায়ক। মানব সেবা কাকে বলে, সেটা বাবার কাছ থেকেই শেখা। চোখের সামনে দেখা। সর্বোপরি, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব মানুষের জন্য কাজ করার আলাদা উদ্যম এনেছে। কলকাতা পুরসভার ৬৬ নম্বর ওয়ার্ডে এবারও তৃণমূল কংগ্রেস প্রার্থী নতুন প্রজন্মের নেতা ফৈয়াজ আহমেদ খান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে নিরিখে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ফৈয়াজ। তবে কোনও আত্মতুষ্টি নয়, নির্বাচনের আগে মানুষের দুয়ারে দুয়ারে ওয়ার্ডের উন্নয়নের কথা তুলে ধরছেন তিনি। একইসঙ্গে শুনছেন তাঁদের অভাব-অভিযোগ। তাই নিজের ইচ্ছামতো নয়, মানুষের নির্দেশেই কাজ করতে চান।

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয়বার দলের প্রতীকের তাঁকে প্রার্থী করার জন্য গর্বিত ফৈয়াজ। তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ফৈয়াজ বলেন, “আমি নামেই প্রার্থী। কিন্তু মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই ভোট দেবেন। তাঁর উন্নয়ন, তাঁর সরকারি প্রকল্প দেখেই ভোট দেবেন।”

আলো, জল, রাস্তা, নিকাশি, কমিউনিটি হল থেকে সবকিছু সুবিধা এই ওয়ার্ডের মানুষ পান। আগামিদিনে মানুষের নতুন কী পরিকল্পনা, সেটাই পুরবোর্ডের কাছে তুলে ধরাই হবে ফৈয়াজের মুখ্য কাজ।

গত পাঁচ বছরে ফৈয়াজ নিজের কাজের খতিয়ান তুলে ধরে জানান, তাঁর ওয়ার্ডে করোনা ভ্যাকসিন প্রায় একশো শতাংশ সম্পন্ন। এছাড়া পরিসংখ্যান বলছে, স্টুডেন্ট ক্রেডিট কার্ড থেকে শুরু করে স্বাস্থ্যসাথী কিংবা লক্ষীর ভান্ডার অথবা বার্ধক্য ভাতা, বিধবা ভাতার মতো সামাজিক সুরক্ষা পাওয়ার ক্ষেত্রে কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের মধ্যে উপরের সারিতেই রয়েছেন ৬৬ নম্বর ওয়ার্ড।

এবার কলকাতা পুরভোটে তাঁর প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ কারা? ফৈয়াজ জানালেন, ৬৬ নম্বর ওয়ার্ড তৃণমূলের গড়। মানুষ তাঁর ও তাঁর দল তৃণমূলের পক্ষেই সেটা বিধানসভা ভোটে প্রমাণ হয়েছে। তাই প্রতিপক্ষ নিয়ে একেবারেই চিন্তিত নন তিনি।

আরও পড়ুন- উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনকে নজরে রেখে ‘কল্পতরু’ হয়ে উঠলেন মোদি

 

 

Previous articleIndian Cricket: ১৭ ডিসেম্বর নয়, ২৬ ডিসেম্বর থেকে শুরু ভারত-দক্ষিন আফ্রিকা টেস্ট সিরিজ, জানাল বিসিসিআই
Next articleরাজ্যে অকাল বৃষ্টির আশঙ্কা! মঙ্গলবার পর্যন্ত সেচ-বিদ্যুৎ দফতরের কর্মীদের ছুটি বাতিল