Firhad Hakim: বৃষ্টিতেও জল যন্ত্রণা হবে না কলকাতায়, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ ফিরহাদের

স্বস্তির কথা শুনিয়েছেন কলকাতা পুরসভার বিদায়ী মুখ্য প্রশাসক তথা বিদায়ী মেয়র ফিরহাদ হাকিম

ঘূর্ণিঝড় “জাওয়াদ” (Jawad cyclone) নিয়ে বিশেষ আশঙ্কা নেই বাংলায়। আলিপুর হাওয়া অফিসের (Aalipur Weather Office) পক্ষ থেকে স্পষ্ট করা হয়েছে, ঘূর্ণিঝড়ের প্রত্যক্ষ কোনো প্রভাব নেই বাংলার বুকে। তবে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত হওয়ার আগামী ২৪ ঘন্টায় কলকাতা সহ উপকূলের জেলাগুলিতে কোথাও মাঝারি কোথাও ভারী বৃষ্টি চলবে। আর বৃষ্টি মানেই কলকাতার বুকে জল যন্ত্রণা। প্রশ্ন উঠছে তবে কি সপ্তাহের প্রথম দিনই জলছবি দেখবে মহানগরী।

তবে নিশ্চিন্তে থাকুন। রবিবার স্বস্তির কথা শুনিয়েছেন কলকাতা পুরসভার (KMC) বিদায়ী মুখ্য প্রশাসক তথা বিদায়ী মেয়র ফিরহাদ হাকিম। মহানগরীতে জল জমার যন্ত্রণা কমাতে এবার আগাম নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

এদিন ফিরহাদ হাকিম বলেন, “ঝড়টা আসছে না এটা আমাদের কাছে স্বস্তির। ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে আমফান বা ইয়াসের মতো পরিস্থিতি তৈরি হবে না। কিন্তু আবহাওয়া দফতর থেকে যে খবর পেয়েছি তাতে বোঝা যাচ্ছে বৃষ্টি হবে। কলকাতাতেও মাঝারি বৃষ্টি হবে। আমি পুরসভার ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলেছি। সমস্ত পাম্পিং স্টেশনকে সতর্ক থাকতে বলা হয়েছে। ফুল ক্যাপাসিটিতে যাতে পাম্পিং স্টেশনগুলি চালানো হয় তার একবার মহড়া করে নেওয়ার ব্যাপারে জানিয়েছি। রাস্তায় নর্দমার মুখে যাতে আবর্জনা না জমে সেটা দেখার জন্য বলেছি। ১০০-১৫০ মিলি বৃষ্টি হলে রাস্তায় জল না জমতে পারে।”

আরও পড়ুন- Kejriwal-Sidhu: কেজরিওয়ালের বাড়ির বাইরে শিক্ষকদের বিক্ষোভ, ধরনায় সামিল সিধু

Previous articleEileen Ash: প্রয়াত বিশ্বের প্রবীণতম টেস্ট ক্রিকেটার এলিন অ্যাশ
Next articleSSC: হাইকোর্টের নির্দেশ, মুর্শিদাবাদের স্কুলশিক্ষকের চাকরি বাতিল করল স্কুল সার্ভিস কমিশন