Suvendu Adhikary: পুরভোটে দেখা নেই, আস্থা হারাচ্ছেন দলীয় বিধায়করাও, বিজেপিতে কোণঠাসা শুভেন্দু

বিজেপির অন্দরের খবর, দল এবং পরিষদীয় পরিসরে ক্রমশ কোণঠাসা হচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

কথায় আছে, গাঁয়ে মানে না আপনি মোড়ল। বিজেপিতে (BJP) এখন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) অবস্থা কিছুটা সেরকম। গেরুয়া শিবিরে যোগ দেওয়ার পর থেকেই নিজের হাতে সব ব্যাটন তুলে নিতে গিয়েছিলেন। কেন্দ্রের নেতাদের গুডবুকে নাম লেখাতে মুখ্যমন্ত্রী ও তৃণমূল (TMC) নেতাদের বিরুদ্ধে ক্রমাগত বিষোদ্গার, ব্যক্তি কুৎসা, গঠনমূলক সমালোচনার বাইরে গিয়ে আক্রমণ। গেরুয়া শিবিরেরই একটি অংশের অভিযোগ, নিজের কর্তৃত্ব বজায় রাখতে বঙ্গ বিজেপির মধ্যেও সুকৌশলে বিভাজন তৈরি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।বিজেপির অন্দরের খবর, দল এবং পরিষদীয় পরিসরে ক্রমশ কোণঠাসা হচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: দশমাস অতিক্রান্ত, পদ্মশ্রী এখনও হাতে আসেনি !

সব বিষয়ে কর্তৃত্ব ফলানোর চেষ্টা থেকে বদ মেজাজ, সবজান্তা ও অহংকারী মনোভাবে শুভেন্দুর উপর বিরক্তবিজেপি বিধায়কদেরই একটা বড় অংশ। তাঁকে আর পছন্দ করেছেন না বিজেপির সিংহভাগ বিধায়ক। তাঁর উপর ক্রমেই আস্থা হারাচ্ছেন তাঁরা। বিভিন্ন ইস্যুতে সকলের মত না নিয়ে নিজের মত সকলের উপর চাপিয়ে দেওয়ার মতো অভিযোগ রয়েছে শুভেন্দুর বিরুদ্ধে। ফলে বিরোধী দলনেতাকে নিয়ে ক্ষোভ বাড়ছে বিরোধী বিধায়কদের মধ্যেই।

একুশের বিধানসভা ভোট ও সম্প্রতি হয়ে যাওয়া উপনির্বাচনগুলিতে অনেক লাফালাফি করে দলকে ডুবিয়েছেন শুভেন্দু। তিনি যেখানে দায়িত্ব নিয়েছেন বা প্রচারে গিয়েছেন, সেখানেই বিজেপি প্রার্থীরা মুখ থুবড়ে পড়েছেন। স্পষ্ট হয়ে গিয়েছে, রাজ্যের বিরোধী দলনেতার কোনও গ্রহণযোগ্যতা নেই রাজ্যের মানুষের কাছে। ভোটারদের কাছে। এমনকি, দলের একটি বড় অংশ তাঁর উপর আস্থা হারিয়েছে। হাওড়াতে শুভেন্দুর জন্য দলের সংগঠন ভেঙে চুরমার হয়ে গিয়েছে বলে অভিযোগ আদি বিজেপির একটি অংশের।

উত্তরবঙ্গ ও জঙ্গলমহল সহ একাধিক জেলার বিধায়কদের অভিযোগ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তাঁর ঘনিষ্ঠ বৃত্তে থাকা নির্দিষ্ট কয়েকজন বিধায়ককে নিয়েই ব্যস্ত থাকেন। পরিষদীয় বিষয়ে সমস্ত আলোচনা তাঁদের সঙ্গে করেই সিদ্ধান্ত নেন। বিশেষ করে বিজেপির নতুন বিধায়কদের উপেক্ষা করার প্রবণতা দেখা যায় শুভেন্দুর মধ্যে। এ প্রসঙ্গে বিজেপির মুখ্য সচেতক বিধায়ক মনোজ টিগ্গার কাছে শুভেন্দুর বিরুদ্ধে নালিশ জানিয়েছেন বেশ কয়েকজন বিধায়ক। বিষয়টি মনোজ টিগ্গা স্বীকার করেছেন।

প্রাক্তন রাজ্য সভাপতি তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এ প্রসঙ্গে বলেন, শুভেন্দু অধিকারীকে শুধুমাত্র পরিষদীয় বিষয়গুলি দেখতে বলা হয়েছে। দলীয় সংগঠনের তাঁর কোনও দায়িত্ব বা ভূমিকা নেই। তবে শুভেন্দু অধিকারীকে নিয়ে দলীয় বিধায়কদের সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।
অন্যদিকে, আসন্ন কলকাতা পুরসভা নির্বাচনের আসর থেকে উধাও শুভেন্দু অধিকারী। এখন কিছুদিন তিনি নামসংকীর্তন নিয়ে ব্যস্ত থাকবেন বলে শোনা যাচ্ছে। কলকাতা পুরভোটে শুভেন্দুর নিষ্ক্রিয়তা নিয়ে দিলীপ ঘোষের মন্তব্য, কলকাতা শুভেন্দু অধিকারীর কার্যক্ষেত্র নয়। কলকাতার রাজনীতি উনি করেননি। তাই হয়তো উনি পুরভোটে সময় দিচ্ছেন না।

Previous articleকলকাতায় নতুন সংক্রমিতের সংখ্যা কমেছে, উত্তর ২৪ পরগনায় বেড়ে ফের ১০০ ছাড়াল
Next articleদুপুরের ট্রেনে ৪দিনের জেলা সফরে মুখ্যমন্ত্রী