দুর্ঘটনাগ্রস্ত কপ্টারে একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং

চলতি বছর স্বাধীনতা দিবসে বীরত্বের জন্য শৌর্য পদক পেয়েছিলেন বরুণ সিং

তামিলনাড়ুতে মর্মান্তিক দুর্ঘটনায় প্রয়াত হয়েছেন CDS বিপিন রাওয়াত(Bipin Rawat) ও তার স্ত্রী সহ মোট ১৩ জন। যদিও নিতান্ত ভাগ্যক্রমে ওই কপ্টার থেকে রক্ষা পেয়েছেন ক্যাপ্টেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং(Varun Singh)। বর্তমানে তামিলনাড়ুর ওয়েলিংটনে মিলিটারি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। এদিন সন্ধ্যায় বায়ুসেনার এক বিবৃতিতে প্রকাশ্যে আনা হয়েছে এই তথ্য। অভিশপ্ত ওই কপ্টারের একমাত্র জীবিত বরুণের সুস্থতা কামনা করছে গোটা দেশ। বরুণের সুস্থতা কামনা করে টুইট করেছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জানা গিয়েছে, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং এবছর স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতির কাছ থেকে শৌর্য চক্র পেয়েছিলেন। ২০২০ সালের অক্টোবর মাসে তেজস যুদ্ধ বিমানকে রক্ষার জন্য তিনি এই বিশেষ পদক পান। তিনি তামিলনাডুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজের ডাইরেক্টিং স্টাফ।

আরও পড়ুন:কপ্টার দূর্ঘটনায় মৃত্যু সস্ত্রীক জেনারেল বিপিন রাওয়াতের, শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রী-অভিষেকের

উল্লেখ্য, তামিলনাড়ুর সুলুর থেকে ওয়েলিংটন যাওয়ার উদ্দেশে আকাশে উড়েছিল সেনার এমআই- ১৭, ভি- ৫ হেলিকপ্টার। যাতে সওয়ার হয়েছিলেন সস্ত্রীক সিডিএস-সহ ১৪ জন। বেলা ১২টা ৪০ নাগাদ নীলগিরির একটি চা বাগানের উপর ভেঙে পড়ে হেলিকপ্টারটি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হেলিকপ্টারটি একটি গাছের সঙ্গে ধাক্কা লাগার পর তাতে আগুন ধরে যায়। তার পর আরও একটি গাছে ধাক্কা মেরে মাটিতে আছড়ে পড়ে সেটি। এক স্থানীয় বাসিন্দার দাবি, তাঁরা দেখেন, দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টার থেকে বেরোনোর চেষ্টা করছেন কয়েকজন। তাঁদের সর্বাঙ্গে পোড়ার ক্ষত ছিল বলেও দাবি করেছিলেন তিনি। সেই ব্যক্তিদের মধ্যেই ছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। বর্তমানে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

Previous articleMamata Banerjee: লক্ষ্য কর্মসংস্থান: মুর্শিদাবাদের পর্যটনশিল্পে উন্নয়নের বার্তা মুখ্যমন্ত্রীর
Next articleMurshidabad: গঙ্গার ভাঙন রোধে ‘মাস্টার প্ল্যান’ চান মুখ্যমন্ত্রী