লখিমপুরকাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রী-মুখ্যমন্ত্রীর ইস্তফা দেওয়া উচিত নয়? প্রশ্ন তুললেন মমতা

লখিমপুরকাণ্ডে পরিকল্পিত খুনের ঘটনা ঘটে বলে রিপোর্ট দিয়েছে বিশেষ তদন্তকারী দল। এর প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। দাবি করেন প্রধানমন্ত্রীর বিবৃতিও

লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) কৃষক খুনের ঘটনা পরিকল্পিত খুনের চেষ্টা বলে উত্তর প্রদেশ সরকারের গঠিত SIT-এর রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এনিয়ে এবার সরব হলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গোয়ার পানাজিতে জনসভায় তিনি প্রশ্ন তোলেন, SIT-এর রিপোর্টের পরে স্বারাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ নয় কি? পাশাপাশি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি। দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বিবৃতি। জানতে চান, এই ঘটনা নিয়ে সংসদে আলোচনা করবেন, না কি এড়িয়ে যাবেন প্রধানমন্ত্রী!

মঙ্গলবারই লখিমপুরকাণ্ডে বিশেষ তদন্তকারী দলের রিপোর্টে বলা হয়েছে, ওই ঘটনা পূর্ব পরিকল্পিত। সংসদে বিষয়টি নিয়ে আলোচনার দাবি জানান মমতা। কারণ, এখন সংসদে শীতকালীন অধিবেশন চলছে।

লখিমপুর কৃষক হত্যাকাণ্ডে মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত অজয় মিশ্রের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়নি কেন্দ্রীয় সরকার। অজয় মিশ্রর ইস্তফা দাবি জানিয়েছেন আন্দোলনকারী কৃষক থেকে শুরু করে বিরোধীরা। যদিও এ বিষয়ে এখনও কোনও মন্তব্য করেননি অজয় মিশ্র।

আরও পড়ুন- কলকাতা পুলিশের উদ্যোগে মহিলাদের নিরাপত্তায় দেশে প্রথম Hot Line Kiosk চালু, জানুন বিস্তারিত

 

Previous articleকলকাতা পুলিশের উদ্যোগে মহিলাদের নিরাপত্তায় দেশে প্রথম Hot Line Kiosk চালু, জানুন বিস্তারিত
Next articleবিজেপির ১২ মুখ্যমন্ত্রীর সঙ্গে বারাণসীতে প্রধানমন্ত্রীর ‘সুশাসন’ বৈঠকে রাজ্য জয়ের মন্ত্র