Weather Forecast:জমিয়ে ব্যাটিং করছে শীত,তাপমাত্রা কমে ১৩.৫ ডিগ্রি

সপ্তাহের শুরু থেকে জমিয়ে ব্যাটিং করছে শীত। নিম্নচাপের বাধা কাটিয়ে উত্তুরে হাওয়া ঢুকতেই রাজ্যে জাঁকিয়ে বসেছে ঠাণ্ডা। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ১৩.৯ডিগ্রিতে।আজ ফের তাপমাত্রা আরও খানিকটা কমেছে।আগামী কয়েক দিন ঠান্ডা আরও বাড়তে পারে বলে আবহাওয়া দফতর সূত্রের খবর। শুক্রবার মরসুমের শীতলতম দিন ছিল। কিন্তু শনিবারও তাপমাত্রা আরও কমায়, এখনও পর্যন্ত আজই মরসুমের শীতলতম দিন।

আরও পড়ুন:Belur Math:দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলতে চলেছে বেলুড় মঠ

আলিপুর আবহাওয়া দফতর জানিয়ে শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রোদ ঝলমলে পরিষ্কার আকাশ থাকবে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৫ শতাংশ। বৃষ্টির আপাতত কোনও সম্ভাবনা নেই। তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা নামবে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম।

দক্ষিণবঙ্গের মত উত্তরবঙ্গেও পাল্লা দিয়ে শুরু হয়েছে পারদপতন। শুক্র এবং শনিবার সান্দাকফুতে তুষারপাতের পূর্বাভাস মিলেছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে শীতের আমেজ আরও বাড়বে। সেইসঙ্গে থাকবে কুয়াশার দাপট। দেরিতে হলেও গোটা রাজ্যে জাঁকিয়ে বসেছে ঠান্ডা। শীতের আমেজ নয়, হিমেল পরশে হাড়কাঁপানো ঠান্ডা অনুভব করছে রাজ্যবাসী।


Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleFirhad Hakim: “নমস্কার, ববি হাকিম বলছি”, ছোট লালবাড়িতে “টক টু মেয়র” ঐতিহাসিক পদক্ষেপ