Drama Festival: পাঁচে পা সরস্বতী নাট্যোৎসবের, বর্ষশেষে জমজমাট আটদলের নাটক

শীতের হাওয়া গায়ে লাগিয়ে বছরের শেষে নাট্যকর্মীরা উপভোগ করবেন পাঁচ দিনের নাট্যোৎসব

শুরু হয়েছে শীতের ঝড়ো ব্যাটিং। ওমিক্রনের (Omicron) চোখ রাঙানি থাকলেও বাংলার বুকে সেভাবে থাবা বসাতে পারেনি সে। তাই বর্ষশেষে সতর্কতা মেনে একটু অক্সিজেন (Oxygen) নিতে চাইছে বাঙালি। ভোজন রসিক, ফুটবল প্রিয় বাঙালির নাটকও কিন্তু খুবই পছন্দের। সেই কারণে প্রতিবারের মতো এবারও নাট্যোৎসবের আয়োজন করেছে নেতাজি নগর সরস্বতী নাট্যশালা। এবছর তাদের এই উৎসব পাঁচে পা দিচ্ছে।

কলকাতার মুক্ত অঙ্গন রঙ্গালয়ে ২৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এই উৎসবের প্রথম পর্যায় অনুষ্ঠিত হবে। আটটি দলের নাটক (Drama) মঞ্চস্থ করার পাশাপাশি থাকছে নাট্যসম্মান প্রদান, সেমিনার। দলের মুখ্য জনসংযোগ আধিকারিক সৌরজিৎ বসু জানান, ২৭ থেকে ৩১ ডিসেম্বর প্রতিদিন সন্ধে ৬টা এবং ৭-৪৫ মিনিট থেকে বিভিন্ন নাট্যদল তাদের নিজস্ব প্রযোজনা মঞ্চস্থ করবে।

এই নাট্যোৎসবের তাদের মুখ্য আকর্ষণ সরস্বতী নাট্যসম্মান প্রদান। ২৮ডিসেম্বর সরস্বতী নাট্য সম্মানে সম্মানিত করা হবে বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব অরুণ মুখোপাধ্যায় এবং বিজয় মুখোপাধ্যায়কে। এই পর্যায়ের শেষদিন ৩১ডিসেম্বর সন্ধে ৬টায় থাকছে নাট্য আলোচনা সভা; বিষয়: ‘থিয়েটার থেকে টিভিতে – শূন্যতা না পূর্ণতা?’। বক্তা বিল্বদল চট্টোপাধ্যায়, জন হালদার, অভীক ভট্টাচার্য এবং সঞ্চালক প্রেমাঞ্জন দাশগুপ্ত। পুরো অনুষ্ঠান করোনাবিধি মেনেই হবে।

 

 

Previous articleঅজয় মিশ্রর ইস্তফার দাবিতে মঙ্গলবার সংসদ ভবন থেকে বিজয়চক পর্যন্ত মিছিল বিরোধী সাংসদদের
Next articleFc Goa: গোয়ার কোচের পদ থেকে পদত্যাগ জুয়ানের, ক্ষুব্ধ গোয়া কর্তারা