Amdanga Temple: প্রাচীন কালীমন্দিরে চুরি! উধাও কোটি টাকার অলঙ্কার

সশস্ত্র পুলিশ পাহারা থাকা সত্ত্বেও উত্তর ২৪ পরগনার আমডাঙায় করুণাময়ী মন্দিরে চুরি। উধাও প্রায় এক কোটি টাকার গয়না। গোটা ঘটনাটিকে ঘিরে তীব্র ক্ষোভে ফুঁসছেন এলাকাবাসী। প্রতিবাদে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন:Weather Forecast:ইনিংসের শুরুতেই ছক্কা হাঁকাচ্ছে শীত, সর্বনিম্ন তাপমাত্রা নামল ১১ডিগ্রিতে

স্থানীয় সূত্রের খবর, কয়েকশো বছরের প্রাচীন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) আমডাঙার এই কালী মন্দিরটি। এলাকাবাসীর দাবি, সোমবার সকালে তাঁরা জানতে পারেন মন্দিরে চুরি হয়েছে। কালীপ্রতিমার কয়েক কোটি টাকার অলঙ্কার নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।খবর পেতেই মন্দির চত্বরে ছুটে যান এলাকাবাসী। সেখানে পৌঁছতেই দেখেন মন্দিরের মূল দ্বারে ঝুলছে তালা। ভিতরে রয়েছে পুলিশের বেশ কয়েকটি গাড়ি। এরপরই তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। মন্দিরের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়কে জ্বালানো হয় আগুন।

ইতিমধ্যেই পুলিশ এবং মন্দির কমিটির তরফে ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। কীভাবে নিরাপত্তার ঘেরাটোপ এড়িয়ে দুষ্কৃতীরা মন্দিরে প্রবেশ করল তা নিয়ে প্রশ্ন উঠছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, পাঁচিল টপকে ড্রিল মেশিন দিয়ে মন্দিরের জানলা কেটে কালী প্রতিমার প্রায় এক কোটি টাকার অলঙ্কার চুরি করেছে দুষ্কৃতীরা। তার মধ্যে রয়েছে খড়গ, হার-সহ একাধিক গয়না। নিয়ে গিয়েছে রূপোর আসনও। তবে এ বিষয়ে এখনও পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Previous articleপুরভোট নিয়ে ফের আদালতে সিপিএম-বিজেপি
Next articleSachin Tendulkar: শ্রীকান্ত, লক্ষ‍্যকে টুইট করে শুভেচ্ছা সচিন তেন্ডুলকরের