‘সবুজ ঝড়ে’ ধুয়েমুছে সাফ বিরোধিরা, পুরভোটে মাত্র ২ আসনে জয় পেয়ে মুখরক্ষা কংগ্রেসের

বিধানসভা নির্বাচনে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে যাওয়া কংগ্রেস কলকাতা পুরসভার নিভু নিভু প্রদীপের মত টিকে রয়েছে মাত্র দুটি আসনে

Congress candidate in Delhi with complain about coalition with left front after losing by lakhs of votes
প্রতীকী চিত্র।

শুধু জয় নয়, বিরোধীদের কার্যত ধুলিস্যাৎ করে কলকাতা পুরসভা নির্বাচনে ১৪৪ টি আসনের মধ্যে ১৩৪ টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল(TMC)। যার মধ্যে বেশিরভাগ আসনেই ইতিমধ্যে জয় হাসিল করেছে তারা। অন্যদিকে মাত্র দুটি আসন পেয়ে কোনওমতে মুখরক্ষা করেছে কংগ্রেস(Congress)। বিধানসভা নির্বাচনে কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে যাওয়া কংগ্রেস কলকাতা পুরসভার নিভু নিভু প্রদীপের মত টিকে রয়েছে মাত্র দুটি আসনে। এই নির্বাচনে কংগ্রেসের ২ জন প্রার্থী হলেন ৪৫ নম্বর ওয়ার্ডের সন্তোষ পাঠক এবং ১৩৭ নম্বর ওয়ার্ডের ওয়াসিম আনসারী। নিজের আসনে ১৯৫৬ ভোটে বাকিদের পরাস্ত করে জয়ী হয়েছেন সন্তোষ পাঠক।

এদিন ভোট গণনা শুরু হতেই এক ধাক্কায় সবাইকে পেছনে ফেলে দিয়ে অর্ধেকের বেশি আসনে এগিয়ে যায় তৃণমূল। বেলা যত বাড়তে থাকে ফলাফল ততই পরিষ্কার হতে থাকে। শেষ পর্যন্ত দেখা যায় ১৩৪ টি আসনে জয়ের লক্ষ্যে এগিয়ে রয়েছে তৃণমূল। যার মধ্যে বেশিরভাগ আসনেই জয় হাসিল করেছে তারা। পাশাপাশি বামফ্রন্ট ও কংগ্রেস পেয়েছে মাত্র দুটি করে আসন। ১৩৭ নম্বর ওয়ার্ডে জয়লাভ করেন কংগ্রেস প্রার্থী ওয়াসিম আনসারী পাশাপাশি কংগ্রেস প্রার্থী সন্তোষ পাঠক জয়ী হয়েছেন ৪৫ নম্বর ওয়ার্ডে। ১৪৪ টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেসের সাফল্যের মুখ এই দুই জন‌।

আরও পড়ুন:“সিপিএম নো পাত্তা”, নিভু নিভু প্রদীপের মত পুরভোটে ২ আসনে টিকে রইল বাম

অন্যদিকে এবারের পুরসভা নির্বাচনে তিনটি ওয়ার্ডে জিতেছেন নির্দল প্রার্থীরা। পুরসভা ৪৩ নম্বর ওয়ার্ড থেকে জিতেছেন আয়েশা কানিজ, ১৩৫ নম্বর ওয়ার্ড থেকে জিতেছেন রুবিনা নাজ, এবং ১৪১ নম্বর ওয়ার্ডে জিতেছেন পূর্বাশা নস্কর।

Previous article“সিপিএম নো পাত্তা”, নিভু নিভু প্রদীপের মত পুরভোটে ২ আসনে টিকে রইল বাম
Next articleR Ashwin: ‘দলে সুযোগ না পাওয়ায় ২০১৮ সালে অবসরের পরিকল্পনা করেছিলেন’: অশ্বিন