KMC Election2021: পুরভোটে লম্বা সময় ব্যাট হাতে ক্রিজে টিকে থাকার রেকর্ড গড়লেন তিন মহিলা প্রার্থী

কলকাতা পুরভোটে বাজিমাত করেছে প্রমীলা বাহিনী। তবে এর মধ্যে লম্বা ইনিংসে টিকে থাকার রেকর্ড গড়লেন তিন মহিলা। একজন তৃণমূল, একজন বিজেপি, অন্যজন সিপিআইয়ের।

আরও পড়ুন:পুরভোটে বিজেপির কলঙ্কের হার, তথাগতর বিস্ফোরণ, অসৎ আর লম্পটদের না সরালে এটাই হবে

১৯৯৫ সালে প্রথমবার পুরভোটে জিতে কাউন্সিলর হন মালা রায়। এরপর আর ফিরে তাকাননি। পরপর ছ’বার পুরভোটে জিতে রেকর্ড গড়লেন তিনি।এ দিন কলকাতা পুরভোটে গত বারের তুলনায় প্রায় দ্বিগুণ ব্যবধানে জিতে প্রতাপাদিত্য রোডে তাঁর কার্যালয়ে বসে  তৃণমূল সাংসদ মালা বলেন, “৮৮ নম্বর ওয়ার্ড এবং তার বাসিন্দাদের আমি নিজের পরিবারের মতোই দেখি। তাই জয়ের ব্যাপারে নিশ্চিত ছিলাম। ব্যবধান কতটা বাড়ে, সেটাই দেখার ছিল।” জয়ে উচ্ছ্বসিত মালা রায় আরও বলেন, কাজের সময় কোনও দল দেখি না। এলাকাবাসীর জন্য নিরন্তর কাজ করে যাই বলেই মানুষের ভোটে জিতে বার বার ফিরে আসি।আগামী দিনে আরও উন্নততর স্বাস্থ্যকেন্দ্র গড়ার পরিকল্পনা নিয়েছেন তিনি।

লম্বা ব্যাটিংয়ে বারবার ছক্কা মারার কৃতিত্ব রয়েছে আরও এক মহিলা প্রার্থীর। তিনি বিজেপির মীনাদেবী পুরোহিত। কলকাতার ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ দিন ফের জিতে বলেন, “সারা বছর মানুষের পাশে থাকি। তাঁদের সেবা করি। তাঁরা ডাকলেই আমাকে পান।”এ বার জিতে এলাকায় আরও উন্নয়ন করার ইচ্ছাপ্রকাশ করেছেন মীনাদেবী পুরোহিত।

এ দিন চতুর্থ বারের জন্য জিতেছেন কলকাতা পুরসভার আরও এক মহিলা কাউন্সিলর। তিনি সিপিআইয়ের মধুছন্দা দেব। পুরভোটে ৯২ নম্বর ওয়ার্ড থেকে এবারও জেতেন তিনি। জেতার পর একাধিক উন্নয়নের কথা বলেন তিনি। বলেন,বাবুবাগানের বুস্টার পাম্পিং স্টেশনের কাজ শেষ করাতে চান। ঢাকুরিয়া থেকে অন্যত্র সরে যাওয়া পোস্ট অফিস ফেরত আনা, পালবাজারের ঝিল সংস্কার, অন্য একটি জলাশয় ভরাট বন্ধ করা-এসব নানান প্রকল্পের উন্নয়নের কাজ করতে হবে বলে জানান মধুছন্দা।

Previous articleBjp State Committee: বিজেপির রাজ্য কমিটিতে রদবদল: সরলেন সৌমিত্র-অগ্নিমিত্রা, কোনও কমিটিতে নেই সায়ন্তন-প্রতাপ
Next articleAbid Ali: খেলার মাঝেই বুকে ব‍্যথা, হাসপাতালে ভর্তি পাকিস্তান ক্রিকেটার আবিদ আলি