কেউ কেউ উপহাস করলেও গরুকে ‘মা’ মনে করি: যোগীরাজ্যে ভোট প্রচারে ‘স্বমহিমায়’ মোদি

আমরা-ওরার তত্ত্বে শান দিয়ে গোসেবাকে হাতিয়ার করে পরোক্ষে হিন্দু-মুসলিমদের মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করলেন মোদি

আগামী বছর নির্বাচন। তার আগে হিন্দুত্বের পোস্টার বয় হিসেবে পরিচিত মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের(Yogi Adityanath) রাজ্য উত্তরপ্রদেশে (Uttar Pradesh)পা রেখে স্বমহিমায় ধরা দিলেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। আমরা-ওরার তত্ত্বে শান দিয়ে গোসেবাকে হাতিয়ার করে পরোক্ষে হিন্দু-মুসলিমদের মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা করলেন তিনি। জানিয়ে দিলেন, কেউ কেউ বিষয়টি নিয়ে উপহাস করলেও আমাদের কাছে গোসেবা গর্বের বিষয়।

নির্বাচনের ঢাকে কাঠি পড়তেই উত্তরপ্রদেশে কার্যত ডেইলি প্যাসেঞ্জারি শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার নিজের লোকসভা কেন্দ্র ও বারাণসীতে প্রায় ২ হাজার ৯৫ কোটি টাকা ব্যয়ে ২৭টি প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। যেখানে মূলত ডেয়ারি শিল্পের ওপর জোর দেওয়া হয়েছে। এই অনুষ্ঠান থেকেই গোসাবা নিয়ে বিরোধীদের তোপ দেগে প্রধানমন্ত্রী বলেন, “অনেকেই গরু, মোষ, এদের নিয়ে মজা করে। কিন্তু যারা এগুলো করে, তারা জানে না যে এই গো পালন, মোষ পালন করেই কোটি কোটি মানুষের রুজিরুটি চলছে।” পাশাপাশি তিনি আরও বলেন, “গত ৬-৭ বছরে দেশে দুধের উৎপাদন বেড়েছে প্রায় ৪৫ শতাংশ। আজ ভারত গোটা বিশ্বের মোট ২২ শতাংশ দুধ উৎপাদন করে। আর উত্তরপ্রদেশ শুধু যে দেশের সবচেয়ে বড় দুগ্ধ উৎপাদক রাজ্য, তাই নয়। উত্তরপ্রদেশ সরকার ডেয়ারি শিল্পের প্রসারেও অগ্রণী ভূমিকা নিয়েছে। ডেয়ারি শিল্পের প্রসার সরকারের প্রাথমিক অগ্ৰাধিকার।” এরপরই বিরোধীদের কটাক্ষ করে মোদি বলেন, “কারও কারও কাছে গো সেবা করা পাপ, অপরাধ, উপহাসের বিষয়। কিন্তু আমাদের কাছে এটাই গর্বের ব্যাপার।”

আরও পড়ুন:Explosive Recover: বড়দিনের উৎসবের মরসুমেই রাজারহাটে উদ্ধার বিস্ফোরক-অস্ত্র, গ্রেফতার ২

উল্লেখ্য, উত্তরপ্রদেশে নির্বাচনকে মাথায় রেখে ইতিমধ্যেই হিন্দুত্বের অস্ত্রে শান দিতে শুরু করে দিয়েছে গেরুয়া শিবির। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেখানে গিয়ে সেরেছেন গঙ্গা পুজো। যোগী আদিত্যনাথ লাগাতার আক্রমণ শানাচ্ছেন জিন্নাকে। এমন পরিস্থিতিতে মূল্যবৃদ্ধি নারী সুরক্ষা উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা এই সমস্ত বিষয় দূরে সরিয়ে রেখে বিজেপির কাছে প্রধান অস্ত্র হয়ে উঠেছে হিন্দুত্ব। বৃহস্পতিবার সেটা আরও স্পষ্ট করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Previous articleExplosive Recover: বড়দিনের উৎসবের মরসুমেই রাজারহাটে উদ্ধার বিস্ফোরক-অস্ত্র, গ্রেফতার ২
Next articleAbid Ali: হৃদরোগে আক্রান্ত আবিদ আলি, বসল স্টেন্ট