ওমিক্রনে আক্রান্ত কলকাতা মেডিকেল কলেজের ডাক্তার, উদ্বেগ বাড়ছে রাজ্যে

প্রশ্ন উঠছে তবে কি ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেল পশ্চিমবঙ্গে

সাম্প্রতিক সময়ে কোনওরকম বিদেশ সফরের রেকর্ড নেই অথচ করোনার ওমিক্রন ভেরিয়েন্টে(omicron variant) আক্রান্ত হয়েছেন তিনি। কলকাতা মেডিকেল কলেজের জুনিয়র ডাক্তারের(junior doctor) এভাবে ওমিক্রন আক্রান্ত হওয়ার ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বেগ বেড়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের(Health department)। প্রশ্ন উঠছে তবে কি ওমিক্রনের গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গেল পশ্চিমবঙ্গে(West Bengal)?

শুক্রবার ডাবলিন ফেরত এক যুবকের শরীরে ধরা পড়েছিল ওমিক্রন। এরপর শনিবার ওই জুনিয়র ডাক্তারদের শরীরের নমুনার জিনোম সিকুয়েন্স করে ওমিক্রনের হদিশ মিলেছে। চিকিত্‍সককে কোভিড ইউনিটের আইসোলেশনে রাখা হয়েছে। তিনি আর কতজনের সংস্পর্শে এসেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে। সবমিলিয়ে শহরে এখনও অবধি ওমিক্রন রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল চার। এর আগে ব্রিটেন ও নাইজেরিয়া ফেরত কলকাতার দুই বাসিন্দার শরীরে ওমিক্রন ধরা পড়েছিল। গতকাল ডাবলিন ফেরত ২৭ বছরের এক যুবকের নমুনা পরীক্ষায় ওমিক্রন ধরা পড়ে। ডাবলিন থেকে বিমানে ওঠার আগে কোভিড টেস্ট করিয়েছিলেন ওই যুবক। সেই রিপোর্ট নেগেটিভ আসে। এরপর ডাবলিন থেকে ম্যানচেস্টার, আবুধাবি ও দিল্লি হয়ে কলকাতা বিমানবন্দরে নামেন তিনি।

আরও পড়ুন:Jagdeep Dhankhar: হাওড়া-বালি পুরসভা পৃথকীকরণ সংশোধনী বিলে সই অস্বীকার রাজ্যপালের

কিন্তু বিদেশ ভ্রমণ না করেও ওমিক্রনের সংক্রমণ ছড়ানোয় চিন্তার পারদ চড়েছে। এদিকে বর্ষশেষের উৎসব পালনে ব্যস্ত শহরবাসী। উত্‍সবমুখর কলকাতায় নিয়ন্ত্রণের বাঁধ ভাঙবে কিনা সে নিয়েও উদ্বেগে প্রশাসন। ইতিমধ্যেই কড়া কোভিড বিধি জারি করার পরামর্শ দিয়েছে নবান্ন। আশঙ্কা করা হচ্ছে আগামী ২৫-৩০ দিনের মধ্যে ওমিক্রনের নতুন ঢেউ আসতে পারে, তাই এখন থেকেই বিধিনিষেধের রাশ শক্ত করতে হবে।

Previous articleJagdeep Dhankhar: হাওড়া-বালি পুরসভা পৃথকীকরণ সংশোধনী বিলে সই অস্বীকার রাজ্যপালের
Next articleMayor Room: এবার পূর্ণ সময়ের মেয়র ফিরহাদ, নতুন ভাবে সেজে উঠছে কার্যালয়