Ashok Bhattachrya:বুদ্ধদেবের ফোনের জের, পুরভোটের লড়াইয়ে নামছেন অশোক ভট্টাচার্য

প্রাক্তন মুখ্যমন্ত্রী ফোন করেছিলেন তাঁর প্রাক্তন পুরমন্ত্রীকে। আর তারপরেই পার্টির সিদ্ধান্ত শিলিগুড়ির পুরভোটে লড়বেন অশোক ভট্টাচার্য। দিন কয়েক আগেই বয়সজনিত কারণে অশোককে জেলা কমিটি থেকে সরানো হয়েছে। কার্যত রটে গিয়েছিল এবার পুরভোটে তাঁকে দল প্রার্থীও করছে না। তারপরেই বুদ্ধদেব ভট্টাচার্যের ফোন এবং তা প্রকাশ্যে চলে আসার পরই সিপিএমের ভোলবদল।

আরও পড়ুন:কলকাতা পুরসভায় মেয়রের ঐতিহাসিক শপথ গ্রহণ অনুষ্ঠান, বসতে চলেছে চাঁদেরহাট

শিলিগুড়িতে এই মুহূর্তে যদি বামেদের মুখ বলতে হয়, তাহলে তা নিঃসন্দেহে অশোক ভট্টাচার্য। সেই অশোক ভট্টাচার্যকে বয়সের অজুহাতে দলীয় পদ থেকে সরিয়ে পুর প্রতিনিধি হওয়ার অধিকারটুকুও কেড়ে নিয়েছিল। কিন্তু প্রাক্তন মুখ্যমন্ত্রী অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যর ফোন পরিস্থিতি পালটে দেয়। বুদ্ধবাবু ফোন করে অশোককে বলেন, পরিস্থিতি ভয়াবহ। শিলিগুড়িতে তোমাদের সকলকে একসঙ্গে নেতৃত্ব দিয়ে লড়াই করতে হবে। কার্যত বুঝিয়ে দেন, রাজ্য-রাজনীতিতে অশোককে চাইছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

এরপরেই দলীয় স্তরে আলাপ আলোচনা শুরু হয়। অশোক বলেছিলেন, দু’দিন অপেক্ষা করুন সব জানতে পারবেন। প্রাক্তন পুরমন্ত্রীর কথাতেই পরিষ্কার ছিল পরিস্থিতি। মঙ্গলবার দলীয় ঘোষণায় জানিয়ে দেওয়া হল, পুরভোটে অশোক তাঁর পুরোনো ওয়ার্ড ছয় নম্বর থেকেই প্রার্থী হচ্ছেন। ঘটনার ঘনঘটায় শিলিগুড়ির প্রাক্তন মেয়র খুশি হলেও প্রকাশ্যে বলছেন রাজ্য কমিটি আমাকে অনুরোধ করেছিল। আমি পুরভোটে দাঁড়াতে চাই না বলে জানিয়ে দিয়েছি। তবে পরিস্থিতি যা তাতে সময়ের কথা ভেবে বিশেষ অনুরোধ এলে জানিনা কি হবে। শিলিগুড়ির মানুষও চান না পুরভোটের লড়াই থেকে দূরে থাকি।

অশোকের কথাতেই পরিষ্কার তিনি পুরভোটে প্রার্থী হচ্ছেন এবং লড়াইয়ে নামছেন। তবে দলে তাঁর বিরুদ্ধে যাঁরা ‘ষড়যন্ত্র’ করছিলেন তাঁদেরকেও সুযোগ পেয়ে অশোক একটু সমঝে দিতে চাইছেন।

Previous articleChandannagar: চন্দননগরে ক্ষমতা ধরে রাখতে স্ট্র্যাটিজি তৈরি শাসকদলের
Next articleBelur Math: কল্পতরু উৎসবে বন্ধ বেলুড় মঠ, ফের কবে খুলবে মঠ?