মহারাষ্ট্রে ভয়াবহ আকার নিয়েছে করোনা, আক্রান্ত ১০ মন্ত্রীসহ ২০ বিধায়ক

বিধায়করা আক্রান্ত হওয়ার জেরে বিধানসভা অধিবেশনের সময়সীমা কমানো হচ্ছে বলে জানিয়েছেন পাওয়ার

বিশ্বজুড়ে করোনার(Covid) নয়া ভেরিয়েন্ট ওমিক্রন(Omicron) উদ্বেগের কারণ হয়ে উঠেছে। লাফিয়ে লাফিয়ে ভারতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাও। আক্রান্তের নিরিখে দেশের মধ্যে উদ্বেগজনক অবস্থায় মহারাষ্ট্র(Maharashtra)। গত ২৪ ঘন্টায় এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়ে গিয়েছে। শুধু তাই নয়, করোনা আক্রান্ত হয়েছেন এই রাজ্যের ১০ মন্ত্রী-সহ ২০ জন বিধায়ক। শনিবার বছরের প্রথম দিনে এই তথ্য প্রকাশ্যে এনেছেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। বিধায়করা আক্রান্ত হওয়ার জেরে বিধানসভা অধিবেশনের সময়সীমা কমানো হচ্ছে বলে জানিয়েছেন পাওয়ার।

শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অজিত পাওয়ার জানান, “এখনো পর্যন্ত মহারাষ্ট্রের ১০ জন মন্ত্রী ও ২০ জন বিধায়ক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ জন্য বিধানসভা অধিবেশনের সময় কমিয়ে দেওয়া হয়েছে।” পাশাপাশি রাজ্যবাসীর উদ্দেশ্যে সতর্কবার্তা দিয়ে তিনি বলেন, “নতুন বছরের উৎসবে সকলেই সামিল হতে চাই। কিন্তু মনে রাখা দরকার ওমিক্রন খুব দ্রুত ছড়াচ্ছে। কিছু রাজ্যে ফের রাত্রিকালীন কার্ফু জারি হচ্ছে। মহারাষ্ট্রেও মুম্বই এবং পুণেতে আক্রান্তের সংখ্যা বাড়ছে।” শুধু তাই নয় তিনি আরো জানান, আক্রান্তের সংখ্যা যদি ক্রমাগত বাড়তে থাকে সে ক্ষেত্রে কঠোর বিধি-নিষেধ জারি করা হবে রাজ্যে। ইতিমধ্যেই করোনার বাড়বাড়ন্তের জেরে মুম্বাই শহরে ১৪৪ ধারা জারি করেছে সরকার।

আরও পড়ুন:china: আগ্রাসনের নয়া ফন্দি চিনের: অরুণাচলের জায়গার নাম বদল, কেন্দ্রের নীরবতায় সরব বিরোধীরা

প্রসঙ্গত, শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুসারে, আট হাজার ৬৭ জন নতুন করে সংক্রমিত হয়েছে মহারাষ্ট্রে। এর মধ্যে মুম্বইয়েই আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৬৩১ জন যা শুক্রবারের তুলনায় প্রায় দু’হাজার বেশি। ওমিক্রনও দ্রুত হারে ছড়াচ্ছে মহারাষ্ট্রে। এখনও অবধি ৪৫৪ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। যা দেশের মধ্যে সর্বোচ্চ।

Previous articleLandslide:আচমকা ভূমিধস, মাটির নীচে চাপা পড়ে নিখোঁজ অন্তত ১৫, মৃত ১
Next articleআইনভাঙায় বর্ষবরণের রাতে শহরে গ্রেফতার পাঁচ শতাধিক