India Team: প্রোটিয়াদের বিরুদ্ধে দুরন্ত শার্দুল ঠাকুর, দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৮৫ রান ভারতের

ম‍্যাচের দ্বিতীয় দিনে ভারতের হয়ে সেই কাজটাই করলেন শার্দুল ঠাকুর। একটা বা দু'টো নয় একাই তুলে নিলেন সাত-সাতটি উইকেট।

ভারত-দক্ষিণ আফ্রিকা( India-South Africa) দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে দুরন্ত শার্দুল ঠাকুর (Shardul Thakur)। দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৮৫ রান ভারতের।

জোহানেসবার্গে ভারতের প্রথম ইনিংস মাত্র ২০২ রানে গুটিয়ে গিয়েছিল। যার ফলে ভারতের প্রথম লক্ষ‍্য ছিল দ্বিতীয় দিনে প্রোটিয়াদের অল্প রানে বেঁধে রাখা। আর ম‍্যাচের দ্বিতীয় দিনে ভারতের হয়ে সেই কাজটাই করলেন শার্দুল ঠাকুর। একটা বা দু’টো নয় একাই তুলে নিলেন সাত-সাতটি উইকেট। যার ফলে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থামল মাত্র ২২৯ রানে। যার অর্থ মাত্র ২৭ রানে লিড নিতে পারল ডিন এলগার অ্যান্ড কোং। শার্দুল তাঁর টেস্ট কেরিয়ারে প্রথমবার পাঁচ উইকেট নেওয়ার স্বাদ পেলেন। পাশাপাশি প্রথম ভারতীয় হিসাবেও জো’বার্গে লাল বলের ক্রিকেটে সাত উইকেট নেওয়ার নজির গড়লেন ‘লর্ড শার্দুল’! ভারতের হয়ে বাকি উইকেট নেন যশপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামি। ২ উইকেট নেন শামি। একটি উইকেট নেন বুমরাহ। প্রোটিয়াদের হয়ে লড়াই চালান কিগান পিটারসেন এবং বাভুমা। ৬২ রান করেন কিগান পিটারসেন। বাভুমা করেন ৫১ রান।

তবে দ্বিতীয় ইনিংসে ব‍্যাট করতে নেমেই ধাক্কা খায় ভারত। শুরুতেই উইকেট হারায় টিম ইন্ডিয়া। মাত্র ৮ রানে আউট হন কে এল রাহুল। ২৩ রানে আউট হন মায়ঙ্ক আগরওয়াল। ভারতের হয়ে ক্রিজে রয়েছেন চেতেশ্বর পুজারা এবং রাহানে। প্রোটিয়াদের হয়ে একটি করে উইকেট নেন দুয়ানে ওলিভার এবং মাক্রো জনসেন। দিনের শেষে ৫৮ রানে এগিয়ে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন:Novak Djokovic: অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন নোভাক জোকোভিচ, নিজেই জানালেন সেকথা

Previous articleWest Bengal Assembly: বাড়ছে সংক্রমণ, বিধানসভায় করোনা ঠেকাতে বড় সিদ্ধান্ত
Next articleSc EastBengal: কোচ বদলেও জয় অধরা ইস্টবেঙ্গলের, মঙ্গলবার বিএফসির সঙ্গে ১-১ গোলে ড্র লাল-হলুদের