Sc EastBengal: কোচ বদলেও জয় অধরা ইস্টবেঙ্গলের, মঙ্গলবার বিএফসির সঙ্গে ১-১ গোলে ড্র লাল-হলুদের

দিয়াজ পারেননি। অন্তর্বর্তী কোচ হিসেবে রেনেডি সিংও তাঁর প্রথম ম্যাচে পারলেন না। আবারও এগিয়ে থেকেও জয় হাতছাড়া লাল-হলুদের।

নতুন বছরেও জয়ের মুখ দেখল না এসসি ইস্টবেঙ্গল ( Sc EastBengal)। মঙ্গলবার আইএসএলের ( ISL) নবম ম‍্যাচে বেঙ্গালুরু এফসির ( Bengaluru Fc) সঙ্গে ১-১ গোলে ড্র করল লাল-হলুদ ব্রিগেড।

কোচ বদলেও জয় অধরা ইস্টবেঙ্গলের। দিয়াজ পারেননি। অন্তর্বর্তী কোচ হিসেবে রেনেডি সিংও তাঁর প্রথম ম্যাচে পারলেন না। আবারও এগিয়ে থেকেও জয় হাতছাড়া লাল-হলুদের। মঙ্গলবার আইএসএলে বেঙ্গালুরু এফসি-র সঙ্গে ১-১ ড্র করল এসসি ইস্টবেঙ্গল। হাওকিপের গোলে এগিয়ে গিয়েও অরিন্দমের ভুলে গোল হজম করল লাল-হলুদ ব্রিগেড। ৯ ম্যাচে পঞ্চম ড্র করে ৫ পয়েন্ট নিয়ে যথারীতি লিগের লাস্ট বয়। সুনীলরা ১০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে। তবে এদিন অনেক সংগঠিত ফুটবল খেলেছে ইস্টবেঙ্গল। মাঝমাঠ ও রক্ষণের সঙ্গে অনেক বেশি বোঝাপড়া ছিল ফুটবলারদের। ম্যাচে দীর্ঘ সময় বিদেশিহীন হয়েও লাল-হলুদ রক্ষণ এদিন ফুল মার্কস পেল। যে আদিল খান, সেমবোই হাওকিপদের ম্যাচের পর ম্যাচ বেঞ্চে বসিয়ে রেখেছিলেন ম্যানুয়েল দিয়াজ, সেই ফুটবলারদের প্রথম একাদশে ফিরিয়ে রণকৌশল বদলে বাজিমাত করতে চেয়েছিলেন রেনেডি। সেমবোই দুর্দান্ত গোল করেছেন। আদিল ম্যাচের সেরা হয়েছেন। ইস্টবেঙ্গল টিম গেম খেলেই জয় তুলে নেওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু এগিয়ে থেকেও সৌরভ দাসের আত্মঘাতী গোল ও দ্বিতীয়ার্ধে অতি রক্ষণাত্মক হয়েই জয়ের সুযোগ হাতছাড়া করল লাল-হলুদ। কোচ রেনেডির কিছু সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠছে।

খেলার শুরু থেকেই ম্যাচে প্রাধান্য ছিল লাল-হলুদের। ২৮ মিনিটেই দল এগিয়ে যায় সেমবোই হাওকিপের দুরন্ত একটি গোলে। আঙ্গাউসানার মাপা ক্রসে অনবদ্য ডাইভিং হেডে গোল করেন মণিপুরী সেন্টার ফরোয়ার্ড। বিরতির আগে গোলের ব্যবধান বাড়ানোর সুযোগও পেয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু ড্যানিয়েল চিমা এদিনও সুযোগ নষ্ট করেন।

বিরতির পর গোল শোধের মরিয়া চেষ্টায় ইস্টবেঙ্গল রক্ষণে চাপ বাড়ায় বেঙ্গালুরু এফসি। পরিবর্ত হিসেবে সুনীল ছেত্রীকে নামিয়ে দেন বেঙ্গালুরু কোচ পেজ্জাউলি। ৫৫ মিনিটে আত্মঘাতী গোল করে বিএফসিকে এগিয়ে দেন সৌরভ দাস। লাল-হলুদ রক্ষণের থেকেও এই গোলের জন্য বেশি দায়ী গোলকিপার অরিন্দম। ডার্বি থেকেই অফ ফর্ম চলছে তাঁর। বেঙ্গালুরু ফুটবলারের সেন্টার সৌরভ দাসের মাথা ছুঁয়ে গোলে ঢোকে। প্রায় জায়গায় থেকেও গোল বাঁচাতে পারেননি অভিজ্ঞ অরিন্দম। এরপরেও ৮০ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। কিন্তু সহজ সুযোগ হাতছাড়া করেন হাওকিপ।

আরও পড়ুন:India Team: প্রোটিয়াদের বিরুদ্ধে দুরন্ত শার্দুল ঠাকুর, দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৮৫ রান ভারতের

Previous articleIndia Team: প্রোটিয়াদের বিরুদ্ধে দুরন্ত শার্দুল ঠাকুর, দিনের শেষে ২ উইকেট হারিয়ে ৮৫ রান ভারতের
Next articleRanji Trophy: করোনার কারণে স্থগিত হয়ে গেল রঞ্জি ট্রফি, টুইট করে জানাল বিসিসিআই