মঞ্চে উঠে বিজেপি বিধায়ককে সপাটে চড় কষালেন প্রবীণ কৃষক নেতা, ভাইরাল ভিডিও

ভরা মঞ্চে বিজেপি বিধায়কের গালে সপাটে চড় কষালেন প্রবীণ কৃষক নেতা(farmer)। সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের(Uttar Pradesh) উন্নাওয়ে(Unnao)। ভিড়ে ঠাসা সভায় এভাবে এক বৃদ্ধের হাতে চড় খেয়ে রীতিমত অপ্রস্তুতে পড়তে হলো বিজেপি(BJP) বিধায়ককে(MLA)। পাশাপাশি রীতিমতো অস্বস্তিতে পড়ে যান অনুষ্ঠানের আয়োজকরা। এরপর তড়িঘড়ি ওই বিধায়ককে মঞ্চ থেকে নামিয়ে দেন পুলিশ এবং অনুষ্ঠানের আয়োজকরা। তবে ততক্ষনে যা হওয়ার হয়ে গিয়েছে ২১ সেকেন্ডের এই চড়ের ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এরপর এই চড়কে হাতিয়ার করে চড়তে শুরু করেছে রাজনীতির রং।

ঘটনাটি ঘটেছে তিনদিন আগে। উন্নাওয়ের বিজেপি বিধায়ক পঙ্কজ গুপ্ত তাঁর বিধানসভা কেন্দ্রে একটি মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে গিয়েছিলেন। অনুষ্ঠান মঞ্চে অন্য অনেকের সঙ্গে হাতে লাঠি নিয়ে উঠে আসতে দেখা যায় ছত্রপাল নামের ওই কৃষক নেতাকে। বিধায়ক ভেবেছিলেন তাঁকে কিছু বলার জন্য বৃদ্ধ মঞ্চে এসেছেন। কিন্তু বিধায়ক উঠে দাঁড়াতেই বৃদ্ধ সপাটে ‘চড়’ কষান তাঁর গালে! ভিড়ে ঠাসা সভায় আচমকা এমন ঘটনায় অপ্রস্তুত হয়ে যান বিধায়ক। কিন্তু কেন তিনি এ কাজ করলেন সেই রহস্যের সমাধান হয়নি। কারও প্ররোচনায় এ কাজ করেছেন কি না সে বিষয়েও কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। এই ঘটনা নিয়ে সমাজবাদী পার্টির নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেন, ‘‌কৃষক নেতা বিজেপি বিধায়কের গালে চড় মেরেছেন। এটা আসলে ওই বিধায়কের গালে নয়, চড়টা পড়েছে বিজেপি পরিচালিত যোগী সরকারের ব্যর্থ প্রশাসনের গালে।’‌

যদিও পরে ওই বৃদ্ধকেই পাশে বসিয়ে সাংবাদিক বৈঠক করেন বিধায়ক পঙ্কজ গুপ্ত। সেখানে বিজেপি বিধায়ক ওই বৃদ্ধকে ‘‌কাকা’‌ সম্বোধনও করে বলেন, “বিরোধীরা প্রমাণ করতে চাইছে যে কৃষকরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে। ওই বৃদ্ধ আমার বাবার মতো। এর আগেও এভাবে আমার গাল চাপড়ে দিয়েছেন স্নেহের বশে।”

Previous articleআপনার মৌনতা ঘৃণা ভরা কণ্ঠকে উৎসাহিত করে: প্রধানমন্ত্রীকে চিঠি IIM-এর পড়ুয়া-শিক্ষকদের
Next articleRahul Dravid: রাহানে-পুজারার পাশে দ্রাবিড়, এখনই সুযোগ পাচ্ছেন না শ্রেয়সরা, জানালেন বিরাটদের কোচ