এবার হাত শিবিরকে ‘দ্বিচারী’ তকমা দেওয়া হল তৃণমূলের মুখপত্র জাগোবাংলায়

লেখা হয়েছে, বিজেপি-র দোসর হয়েছে কংগ্রেস

ফের কংগ্রেস কে নিশানা করল তৃণমূল । দলীয় মুখপত্র জাগো বাংলায় কংগ্রেসকে দ্বিচারী বলে উল্লেখ করা হল। উদাহরণ হিসাবে তুলে আনান হয়েছে চণ্ডীগড়পুর নিগমের ফল-কে। লেখা হয়েছে, বিজেপি-র দোসর হয়েছে কংগ্রেস।মঙ্গলবারের জাগোবাংলার সম্পাদকীয়তে ঘটনার বিস্তারিত আলোচনা করা হয়েছে।
চণ্ডীগড় পুরনিগমের বোর্ড গঠনের দিন ভোটাভুটি হয়।ক্ষমতা দখল করে বিজেপি। লেখা হয়েছে, চণ্ডীগড়ের পুরনিগমের নির্বাচনে আপ পেয়েছিল ১৪টি আসন, বিজেপি ১২টি, কংগ্রেস ৮-টি, অকালি দল একটি আসন। কিন্তু ‘কোনও এক ক্ষমতাবলে’ ক্ষমতা দখল করেছে বিজেপি। এই বিষয়টি উল্লেখ করে কংগ্রেসকে আক্রমণ করেছে তৃণমূল।

আরও পড়ুন- সত্য সেলুকাস! করোনা অগ্রাহ্য করা মানুষদের ধন্যবাদ জানালেন দিলীপ ঘোষ!
মেয়রের পদে কে বসবে, তা নিয়ে সোমবার ভোটাভুটি হয় । সেখানে আপের প্রার্থী ছিলেন অঞ্জু কাটিয়াল ও বিজেপির সরবজিৎ কৌর।কিন্তু ভোটাভুটির পর দেখা যায়, দু’দলই ১৪টি করে ভোট পেয়েছে। কী করে এমন হল, তা বিশ্লেষণ করতে গিয়ে সম্পাদকীয়তে লেখা হয়েছে, কংগ্রেসের সাতজন ভোট দেননি। তাতেই স্পষ্ট হয়েছে বিজেপি দুটি ভোটের একটি পেয়েছে অকালি দলের ও একটি কংগ্রেসের। এখানেই বিজেপির সঙ্গে কংগ্রেসের যোগ সূত্র খুঁজে পেয়েছে তৃণমূল।
এরই পাশাপাশি সম্পাদকীয়তে বিজেপি-র ‘ঘোড়া কেনাবেচার রাজনীতি’ – নিয়েও সরব হয়েছে তৃণমূল। দলীয় মুখপত্রে লেখা হয়েছে, ‘আসলে তলে তলে অন্য খেলা চলছিল। বিজেপি তো ঘোড়া কেনাবেচায় ওস্তাদ। গোয়া – কর্ণাটক মডেলে চণ্ডীগড় দখলের লক্ষ্য ছিল। এই কারণে আস্থা ভোটের সময় বিভিন্ন রাজ্যে বিরোধী বিধায়কদের লুকিয়ে রাখতে হয়েছে রিসর্টে কিংবা হোটেলে।’

Previous articleশর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি, নজরদারি কমিটি থেকে শুভেন্দুকে বাদ দিল আদালত
Next articleCovid Update:সংক্রমণ কমলেও দেশে বাড়ছে সক্রিয় রোগী,পরিস্থিতি নিয়ে আজই মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠক মোদির