তরুণরাই দেশে পরিবর্তন আনবেন: স্বামীজির জন্মদিনে জাতীয় যুব উৎসবের সূচনা মোদির

স্বামী বিবেকানন্দের(Swami Vivekananda) ১৬০ তম জন্মদিনে জাতীয় যুব উৎসবের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। বুধবার ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুদুচেরি যুব উৎসবের সূচনা করার পাশাপাশি প্রধানমন্ত্রী(Prime Minister) বলেন, তরুণরাই দেশে পরিবর্তন আনবে৷

এদিনের অনুষ্ঠানে থেকে প্রধানমন্ত্রী বলেন, “দেশের তরুণদের দেশ গঠনের কাজে অনুপ্রাণিত করেছিলেন স্বামী বিবেকানন্দ। আমাদের দেশের তরুণরা নতুন কিছু করতে ভয় পায় না। দেশের অগ্রগতিতে যুবরা অগ্রণী ভূমিকা পালন করেছে।” পাশাপাশি আত্মনির্ভরতায় ভোকাল ফর লোকালের বার্তা দিয়ে তিনি বলেন, “ভোকাল ফর লোকাল-যুবদের জীবনমন্ত্র তৈরি করে নিতে হবে৷ আত্মনির্ভতায় বহু সমস্যার সমাধান, আয়ের উৎস, সব কিছুই আত্মনির্ভতায় আছে৷” এদিনের ভার্চুয়াল অনুষ্ঠানে দেশের মেয়েদের প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী। বলেন, “দেশের মহিলাদের অগ্রগতিতে মেয়েদের বিয়ের বয়স বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার।” এদিনের অনুষ্ঠান থেকে এমএসএসই-এর প্রসঙ্গ উত্থাপন করে প্রধানমন্ত্রী বলেন, “এমএসএসই-র মাধ্যমে দেশে উঠে আসবে নতুন প্রতিভা৷”

আরও পড়ুন:Record Covid Test: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া পদক্ষেপ, ডায়মন্ড হারবারে কমেছে পজিটিভিটি রেট

এর পাশাপাশি স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী উপলক্ষে তাঁকে শ্রদ্ধা জানিয়ে এক টুইট করেন প্রধানমন্ত্রী। টুইটা তিনি লেখেন, “বিবেকানন্দের জীবন ছিল জাতীয় পুনর্জন্মের জন্য নিবেদিত। তিনি অনেক তরুণকে দেশ গঠনে কাজ করতে অনুপ্রাণিত করেছেন। আমাদের জাতির জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করতে আসুন আমরা একসঙ্গে কাজ করি।”

Previous articleRecord Covid Test: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া পদক্ষেপ, ডায়মন্ড হারবারে কমেছে পজিটিভিটি রেট