Ipl: ২০২২ আইপিএল আয়োজনের জন‍্য এই দুই দেশকে বিকল্প ভাবছে বিসিসিআই : সূত্র

একাধিক রিপোর্ট অনুযায়ী আইপিএল আয়োজনের জন্য বিসিসিআই দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে বিকল্প হিসেবে ভাবছে।

জোড় কদমে শুরু হয়ে গিয়েছে আইপিএল ২০২২-এর ( IPL 2022) প্রস্তুতি। চলতি বছর ভারতের মাটিতেই এই মেগা টুর্নামেন্ট আয়োজন করতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড( BCCI)। তবে এরই মাঝে করোনার ( Corona) দাপট যেভাবে বাড়ছে, তাতে দেশের মাটিতে আইপিএল আয়োজন করা নিয়ে চিন্তায় বিসিসিআই। আর ক্ষেত্রে একান্তই ভারতে আইপিএল আয়োজন না করতে পারলে বিকল্প হিসাবে বিদেশের কথাও ভাবচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। একাধিক রিপোর্ট অনুযায়ী আইপিএল আয়োজনের জন্য বিসিসিআই দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে বিকল্প হিসেবে ভাবছে। এর আগে ২০০৯ সালে আইপিএল আয়োজন করেছিল দক্ষিণ আফ্রিকা। এবং তা সফলভাবে আয়োজিত হয়েছিল। এদিকে গত বছর সংযুক্ত আরব আমিরশাহির পাশাপাশি শ্রীলঙ্কাও আইপিএল আয়োজন করতে আগ্রহ দেখিয়েছিল।

এই নিয়ে এদিন সর্বভারতীয় সংবাদ সংস্থাকে বিসিসিআইয়ের এক সূত্র বলেন,”আমরা সব সময় সংযুক্ত আরব আমিরশাহির উপর ভরসা করতে পারি না, তাই আমরা অন্যান্য অপশনের দিকে যাচ্ছি। দক্ষিণ আফ্রিকার সময়ের পার্থক্যও খেলোয়াড়দের জন্য সুবিধাজনক হবে।”

এই মুহূর্তে ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। এবং সেখানে জৈব বলয় অনেক বেশি সুবিধার মনে করা হচ্ছে। এই প্রসঙ্গ টেনে বিসিসিআইয়ের সেই সূত্র আরও বলেন,”যেখানে ভারতীয় দল দ্বিতীয় টেস্টের জন্য থেকেছিল, তা বিশাল এলাকা বিস্তৃত রয়েছে। সেখানে হাঁটার জায়গা এবং একটি ছোট্ট পুকুরও রয়েছে। আর এতে খেলোয়াড়দের পক্ষে সুবিধা হয়েছে, যারা গত দুই বছর ধরে বিভিন্ন বিদেশী সফরে নিজেদের ঘরেই বন্দী ছিল।”

তবে বিসিসিআই আশাবাদী, ভারতেই এবারের আইপিএল আয়োজন করতে সক্ষম হবে তারা।

আরও পড়ুন:Covid 19: এবার করোনার থাবা ব‍্যাডমিন্টনে, আক্রান্ত শ্রীকান্ত,অশ্বিনী পোন্নাপ্পারা

Previous articleNarendra Modi:দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী
Next articleসুদীপ অনুগামীদের রক্তদান শিবিরে হামলা, বিপ্লবকে হুঁশিয়ারি বিক্ষুব্ধ বিজেপি বিধায়কের