Narendra Modi:দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

বর্ষশেষেই লাফিয়ে বাড়ছে দেশের করোনা গ্রাফ। আছড়ে পড়েছে তৃতীয় ঢেউ। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পজিটিভিটির রেটও। ডবল ডোজ নিয়েও রেহাই পাচ্ছেন না চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে প্রথম শ্রেণির কোভিড যোদ্ধারা।  দ্বিতীয় ঢেউয়ের মত তৃতীয় ঢেউও মারাত্মক হয়ে উঠার আশঙ্কায় প্রহর গুণছেন বিশেষজ্ঞরা। এমতাবস্থায় দেশের মুখ্যমন্ত্রীদের নিয়ে আজই বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও হাজির থাকবেন বলে খবর।

আরও পড়ুন:Covid 19: এবার করোনার থাবা ব‍্যাডমিন্টনে, আক্রান্ত শ্রীকান্ত,অশ্বিনী পোন্নাপ্পারা

অতি সংক্রমণশীল করোনার নতুন রূপ ওমিক্রনের বিস্তার রোধে বিভিন্ন রাজ্যে নতুন করে বিধিনিষেধ জারি করা হয়েছে। প্রধানমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন, প্রতিটি রাজ্যের করোনা পরিস্থিতি এবং জনস্বাস্থ্য নিয়ে আলোচনার জন্য মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক ডাকা হবে। সরকারি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদী বৃহস্পতিবারের ভার্চুয়াল বৈঠকে সেই বিষয়েই মুখ্যমন্ত্রীদের সঙ্গে মতবিনিময় করবেন বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৪৭ হাজার ৪১৭ জন। যা আগের দিনের থেকে প্রায় ২৭ শতাংশ বেশি। আগের দিন যেখানে আক্রান্তের সংখ্যাটা ১৫ শতাংশ বেরেছিল, সেখানে এই আজ এই বিরাট বৃদ্ধি রীতিমতো উদ্বেগের। দেশের পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে হয়েছে ১৩.১১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেটও বেড়ে হয়েছে ১০ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৫ হাজার ৪৮৮ জন।

Previous articleযোগীর মন্ত্রিসভায় ফের ভাঙন, দল ছাড়লেন উত্তরপ্রদেশের খাদ্য প্রতিমন্ত্রী ধরম সিং সাইনি