যোগীর মন্ত্রিসভায় ফের ভাঙন, দল ছাড়লেন উত্তরপ্রদেশের খাদ্য প্রতিমন্ত্রী ধরম সিং সাইনি

নির্বাচন যত এগিয়ে আসছে উত্তরপ্রদেশে(Uttar Pradesh) বিজেপির(BJP) অস্বস্তি বেড়ে চলেছে ততই। ইতিমধ্যেই দুই মন্ত্রীসহ ৭ জন বিধায়ক দল ছেড়েছেন সেই তালিকায় যোগ হলো আরও একটি নাম। ইনি উত্তরপ্রদেশের খাদ্য প্রতিমন্ত্রী ধরম সিং সাইনি(Dharam Singh Saini)। সব মিলিয়ে ভোটের আগে উত্তরপ্রদেশে বিজেপি ছাড়লেন ৩ জন মন্ত্রী। বৃহস্পতিবার সকালে সাইনি রাজ্য সরকারের নিরাপত্তা ও বাসভবন ত্যাগ করেন। তখন থেকেই তাঁর পদত্যাগের জল্পনা শুরু হয়েছিল।

এর আগে যোগীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছিলেন স্বামী প্রসাদ মৌর্য, দারা সিং চৌহান। ইস্তফা দেওয়ার পর মৌর্য জানিয়েছিলেন আরও ‘উইকেট’ পড়বে৷ তাঁর ভবিষ্যদ্বাণী সত্যি করে ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসেন দারা সিং চৌহান। তার ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করলেন সাইনি। অন্যদিকে আজ সকালেই বিজেপি ছেড়েছেন উত্তর প্রদেশ বিধায়ক মুকেশ বর্মা। তিনি বলেন, স্বামী প্রসাদ মৌর্য আমাদের নেতা। তিনি যে সিদ্ধান্তই নেবেন, আমরা সমর্থন করব। আগামী দিনে আরও অনেক নেতা আমাদের সঙ্গে যোগ দেবেন।

আরও পড়ুন:গঙ্গাসাগর মেলায় অগ্নিকাণ্ড, চিকিৎসার জন্য ‘এয়ারলিফ্ট’ করে আনা হলো দু’জনকে

উল্লেখ্য, উত্তর প্রদেশের ৪০৩ টি বিধানসভা কেন্দ্রে ১০ ফেব্রুয়ারি থেকে সাতটি ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে যেভাবে একের পর এক বিধায়ক ও মন্ত্রী দল ছেড়ে যাচ্ছেন তাতে ঘুম ছুটেছে গেরুয়া শিবিরের।

Previous articleCovid 19: এবার করোনার থাবা ব‍্যাডমিন্টনে, আক্রান্ত শ্রীকান্ত,অশ্বিনী পোন্নাপ্পারা
Next articleNarendra Modi:দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী