সংক্রমণে ভয় না পাওয়া নিশ্চিত করতে হবে, মুখ্যমন্ত্রীদের দিক নির্দেশ প্রধানমন্ত্রীর

কোভিডের ওমিক্রন ভ্যারিয়েন্টের গ্রাফ গোটা দেশে উর্ধ্বমুখী। পরিস্থিতি নিয়ন্ত্রণে মুখ্যমন্ত্রীদের সংক্রমণ এড়ানোর দিক নির্দেশ করলেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার ভার্চুয়াল মিটিংয়ে প্রধানমন্ত্রী বলেন, অন্যান্য কোভিড ভ্যারিয়েন্টের থেকে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন। এই নিয়ে আমাদের স্বাস্থ্য বিশেষজ্ঞরা মূল্যায়ন করছেন। আমাদের আরও বেশি সতর্ক থাকতে হবে। এমনকি সংক্রমণ নিয়ে ভয় না পাওয়ার বিষয়টিও নিশ্চিত করতে হবে।

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, একশো বছরের সবচেয়ে বড় মহামারীর বিরুদ্ধে লড়াই করছে ভারত। এখন তৃতীয় বছরে প্রবেশ করেছে। এই পরিস্থিতি থেকে একমাত্র কঠোর পরিশ্রমই একমাত্র পথ। আমরা অবশ্যই করোনার বিরুদ্ধে লডা়ইয়ে জয়ী হব।’

আরও পড়ুন- বিজেপি বিধায়কের স্ত্রী ও মেয়ে করোনা আক্রান্ত, ফল পৌঁছলেন তৃণমূল নেতা

তিনি পরিসংখ্যান তুলে ধরে বলেন, আমেরিকায় একদিনে প্রায় ১৪ লক্ষ নতুন সংক্রমণের কথা শোনা যাচ্ছে। আমাদের গবেষক ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা সব পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। আমাদের সম্পূর্ণ সতর্কতা অবলম্বন করা উচিত। দেশে ইতিমধ্যেই জনসংখ্যার ৯২ শতাংশেরও বেশি মানুষ প্রথম ডোজ পেয়েছেন। প্রায় ৭০ শতাংশ তাদের দ্বিতীয় ডোজও নিয়েছেন। ভারত ইতিমধ্যেই প্রায় ৩০ মিলিয়ন ১৫-১৮ বয়সীদের কোভিডের টিকা দেওয়া হয়েছে। মানুষ যাতে ভয় না পান সেদিকে নজর দিতে হবে।

 

Previous articleবিজেপিতে তীব্র সঙ্কট, ভেঙে দেওয়া হলো সব কমিটি
Next articleAshwini Vaishnaw: রাতেই হাওড়া স্টেশন থেকে বিশেষ ট্রেনে ময়নাগুড়ির উদ্দেশে রওনা রেলমন্ত্রীর