Train Accident: ইঞ্জিনের যান্ত্রিক গোলযোগের কারণেই বিকানের এক্সপ্রেসে দুর্ঘটনা, জানালেন রেলমন্ত্রী

ইঞ্জিনের যান্ত্রিক গোলযোগের কারণেই বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে বলে জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি আরও বলেন, “কোচের জন্য কোনও সমস্যা হয়নি। নতুন অত্যাধুনিক LHB কোচ অধিকাংশ ট্রেনেই চালু করা সম্ভব হয়নি। গোটা ঘটনাই তদন্ত করে দেখা হবে। আজই কমিশনার অফ রেলওয়ে সেফটি তদন্ত  করে দেখবে। কিছু সময়ের মধ্যেই আধিকারিকরা পৌঁছে যাবেন।”বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। তবে এই মুহূর্তে উদ্ধারকার্যেই বেশি জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন:Train Accident:দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ঘটনাস্থল পরিদর্শন করলেন রেলমন্ত্রী

বৃহস্পতিবার ময়নাগুড়ির দোমহনি রেল দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ভারতীয় রেলের তরফে উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গড়া হয়। তদন্ত শেষে সেই কমিটির রিপোর্ট দেওয়ার কথা। কিন্তু তার আগেই শুক্রবার সকালে রেলমন্ত্রী নিজে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান এবং রেল বোর্ডের ডিজিকে সঙ্গে নিয়ে দুর্ঘটনাস্থলে কারণ অনুসন্ধান করেন। তারপরেই তিনি বলেন “আমি নিজে এখানে পরিস্থিতি খতিয়ে দেখছি। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।”

মধ্যরাতেই হাওড়া থেকে ময়নাগুড়ির উদ্দেশে রওনা হন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সেখান থেকে বিশেষ ট্রেনে করে ময়নাগুড়ির উদ্দেশে রওনা দেন। সকালেই পৌঁছন দুর্ঘটনাস্থলে। দুর্ঘটনার কারণ নিয়ে তাঁকে প্রশ্ন করলে, অনুসন্ধানের জন্য আধ ঘণ্টা সময় চেয়ে নেন তিনি। এই সময়ের মধ্যে দুর্ঘটনাগ্রস্ত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন পরিদর্শন করেন। ট্রেনটির চালকের সঙ্গেও রেলমন্ত্রীর কথা হয়। এর পর রেলের পদস্থ আধিকারিকদের সঙ্গে নিয়ে রেলের ট্র্যাক পরিদর্শন করেন।ফের সাংবাদিকদের মুখমুখি হয়ে রেলমন্ত্রী বলেন,  আচমকা ইঞ্জিনের একটি যন্ত্রাংশ বিকল হয়ে যাওয়ার কারণেই বিপত্তি। তবে, রেল দুর্ঘটনার বিশদ কারণ পরে তদন্তকারী কমিটিই জানাবে বলেই জানান অশ্বিনী বৈষ্ণব।

Previous articleকৃষকদের মোদির কনভয় আটকাতে বলেছিল পাঞ্জাব সরকার! বিস্ফোরক হরিয়ানার মুখ্যমন্ত্রী