৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধ, বেশকিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা

বাড়তে থাকা করোনা পরিস্থিতিকে(Covid Situation) গুরুত্ব দিয়ে শনিবার কোভিড বিধির মেয়াদ আরও বাড়াল পশ্চিমবঙ্গ সরকার। এদিন নবান্নের(Nabanna) তরফে সরকারিভাবে ঘোষণা করা হয়েছে ১৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত জারি থাকবে রাজ্যে কোভিড বিধিনিষেধ। যদিও এবার বিধিনিষেধ থাকলেও বেশকিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছে সরকার। বিয়ে বাড়িতে উপস্থিতির হার বাড়িয়ে সর্বোচ্চ ২০০ করা হয়েছে।

শনিবার নবান্নের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানান হয়েছে, ১৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত জারি থাকবে রাজ্যে কোভিড বিধিনিষেধ। পূর্বের মতো বন্ধ থাকছে স্কুল কলেজ, ট্রেন চলবে রাত্রি ১০ টা পর্যন্ত। তবে মেলা ও বিয়েবাড়ির ক্ষেত্রে বেশকিছু ছাড় ঘোষণা করে জানানো হয়েছে, বিয়েবাড়ি সংক্রান্ত অনুষ্ঠানে একই সময় সর্বোচ্চ ২০০ জন কিংবা অনুষ্ঠান হলের মোট আসন সংখ্যার অর্ধেক, এর মধ্যে যেটা কম, সেই সংখ্যক মানুষ একই সময় উপস্থিত থাকতে পারবেন। পাশাপাশি খোলা আকাশের নিচে মেলা করা যাবে। কিন্তু সে ক্ষেত্রে কঠোর ভাবে করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলতে হবে।

আরও পড়ুন:নেতাজির জন্মদিন থেকে এবার শুরু প্রজাতন্ত্র দিবস উদযাপনের অনুষ্ঠান

উল্লেখ্য, করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে গত ২ জানুয়ারি মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী রাজ্যে নতুন করে করোনা বিধিনিষেধ জারি করেন। তিনি ঘোষণা করেন, আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল, কলেজ। অর্ধেক হাজিরা নিয়ে চলবে সরকারি অফিস। সম্পূর্ণ বন্ধ থাকবে জিম, সুইমিং পুল, সেলুন। কিন্তু পরবর্তীতে অবশ্য অর্ধেক ক্রেতা নিয়ে সেলুন খোলার নির্দেশ দেয় রাজ্য সরকার। তেমনই লোকাল ট্রেন চালানো নিয়েও পরিবর্তন হয় রাজ্যের নির্দেশিকা। প্রথমে সন্ধে ৭টায় লোকাল ট্রেন বন্ধ করার কথা বলা হলেও পরে তা বাড়িয়ে রাত ১০টা করা হয়। সেই সমস্ত বিধিনিষেধ এবারও জারি রাখছে সরকার।

Previous articleHumayun Kabir: আমি তোমাদেরই লোক: ডেবরায় টুসু উৎসবে নাচের তালে পা মেলালেন মন্ত্রী হুমায়ুন