সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত কেন কংগ্রেসে যোগ দেননি প্রশান্ত কিশোর? জানালেন প্রিয়াঙ্কা

‘সম্ভাবনা তৈরি হয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত নানান কারণে তা সফল হয়ে ওঠেনি। কংগ্রেসে(Congress) যোগ দেননি ভোট কৌশলী প্রশান্ত কিশোর(Prashant Kishor)।’ সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অতীতে প্রশান্ত কিশোরের কংগ্রেস যোগের সম্ভাবনার কথা স্বীকার করে নিলেন প্রিয়াঙ্কা গান্ধী(Priyanka Gandhi)। পাশাপাশি এটাও জানালেন সবকিছু কার্যত ঠিকঠাক থাকলেও শেষ পর্যন্ত নানা সমস্যায় তা আর সম্ভব হয়ে ওঠেনি। এদিন প্রশান্ত কিশোরের যোগ না দেওয়ার কারণও কিছুটা খোলসা করেন প্রিয়াঙ্কা গান্ধী।

শুক্রবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী স্পষ্ট ভাষায় জানালেন, “ভোট কৌশলী প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদানের একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। এ বিষয়ে গত বছর একাধিক বৈঠকও হয়। কিন্তু শেষপর্যন্ত তিনি যোগ দেননি।” কংগ্রেসের প্রশান্ত কিশোরের যোগ না দেওয়ার কারণ ব্যাখ্যা করে প্রিয়াঙ্কা গান্ধী আরও বলেন, “তার কারণ তাঁর তরফেও কিছু সমস্যা ছিল, আমাদের তরফেও কিছু সমস্যা ছিল। এমন নানা কারণেই বিষয়টি আর এগোয়নি।” তবে কি প্রশান্ত কিশোরকে নিয়ে কংগ্রেস নেতৃত্বের আপত্তি ছিল? তার উত্তরে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, “কংগ্রেস নেতৃত্বের যদি আপত্তি থাকত, তাহলে কি তাঁর সঙ্গে কেউ বৈঠকে বসত।”

আরও পড়ুন:World Bank: রাজ্যের উন্নয়নমূলক কর্মসূচিগুলিকে স্বীকৃতি, বাংলাকে হাজার কোটি টাকা সাহায্য বিশ্বব্যাঙ্কের

উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে মোদি-শাহ জুটিকে পরাস্ত করার পর তৃতীয়বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের এই সাফল্যের পিছনে বড় ভূমিকা ছিল ভোট কৌশলী প্রশান্ত কিশোরের। বঙ্গে সাফল্যের পর প্রশান্ত কিশোরকে দফায় দফায় বৈঠক করতে দেখা যায় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে। আলাদা করে তিনি বৈঠক করেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও। জল্পনা শুরু হয়েছিল পিকের কংগ্রেস যোগ সময়ের অপেক্ষা মাত্র। যদিও শেষ পর্যন্ত তা হয়নি। প্রশান্ত কিশোরের কংগ্রেস যোগের সম্ভাবনার সেই বিষয় নিয়ে এবার মুখ খুললেন প্রিয়াঙ্কা গান্ধী।

তবে কংগ্রেসে যোগ না দিয়ে এরপরই কংগ্রেসের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছিল প্রশান্ত কিশোরকে। সরাসরি রাহুলকে নিশানায় নিয়ে তিনি বলেন,২০২৪-এর নির্বাচনে কংগ্রেসকে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে। কিন্তু বর্তমান নেতৃত্বের দ্বারা সম্ভব নয় বিজেপিকে হারানো। তিনি সরাসরি রাহুল গান্ধীর নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলে দেন। এমনকি কংগ্রেসে নেতৃত্ব পরিবর্তন না হলে এই দলে কিছুই সম্ভব নয় বলে স্পষ্ট ভাষায় রাহুলকে তোপ দেগে ছিলেন পিকে।

Previous articleScience: মানব মস্তিষ্কে বসবে মেমোরি কার্ড, স্মৃতি হারানোর ভয় থেকে মুক্তি! 
Next articleগোয়ায় তৃণমূলের দলীয় দফতরে পুলিশের তাণ্ডব, কমিশনে অভিযোগ জানাল ঘাসফুল শিবির