কল্যাণকে ঘিরে এবার চিঠি নিয়ে বিতর্ক

তাঁর বিরুদ্ধে চিঠি লেখা চিঠিতে স্বাক্ষর করায় আইনজীবীকে হুমকির অভিযোগ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার কল্যাণ-শিবিরের।

এবার চিঠি নিয়ে বিতর্কে জড়ালেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বক্তব্যের প্রেক্ষিতে বিতর্কিত মন্তব্যের জেরে কলকাতা হাইকোর্টে বিক্ষোভের মুখে পড়েন কল্যাণ। তাঁর বিরুদ্ধে ১৫৭ জন আইনজীবীর স্বাক্ষরিত অভিযোগ পত্র জমা পড়ে সুপ্রিম কোর্ট, হাইকোর্টের প্রধান বিচারপতি ও মুখ্যমন্ত্রীর কাছে। এবার সেই অভিযোগ পত্রে সই করার জন্য আইনজীবীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও তাঁর পরিবারের বিরুদ্ধে। তবে, কল্যাণের (Kalyan Banerjee) ঘনিষ্ঠমহলে দাবি, এই অভিযোগ একেবারেই ভুয়ো। চিঠি বিকৃত করে তাঁকে অপদস্ত করার চেষ্টা হচ্ছে।

যে আইনজীবীরা তাঁর বিরুদ্ধে লেখা চিঠিতে সই করেছিলেন তাঁদের কয়েকজনকে হুমকি দেওয়ার অভিযোগ কল্যাণের বিরুদ্ধে। অভিযোগকারী আইনজীবীর একজন শুভেন্দু সেনগুপ্ত (Sbhendu Sengupta)। অভিযোগ পত্রে স্বাক্ষর থাকা এই আইনজীবী আচমকা ২১ জানুয়ারি সকালে সুপ্রিম কোর্ট– হাইকোর্টের প্রধান বিচারপতি এবং মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে অভিযোগ পত্র থেকে তাঁর নাম বাদ দেওয়ার আর্জি জানান। চিঠিতে তিনি লেখেন, অভিযোগ পত্রের প্রথম দুপাতা না পড়েই তিনি সই করেছিলেন।

২১ তারিখ সকালে এই লেখা চিঠির পর ওইদিন সন্ধেয় আইনজীবী শুভেন্দু ওই তিনজনকেই  আরেকটি চিঠি লেখেন। সেখানে তিনি অভিযোগ করেন, মানসিকভাবে চাপ দিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লেখা চিঠি থেকে তাঁকে নাম প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছে। এই চিঠিগুলির সত্যতা যাচাই করেনি ‘এখন বিশ্ববাংলা সংবাদ’। কিন্তু কে তাঁকে মানসিক চাপ দিয়েছেন? সে কথা চিঠিতে স্পষ্ট করেননি শুভেন্দু সেনগুপ্ত। তবে সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের পরিবারের তরফ থেকে হুমকি পেয়েছিলেন তিনি। তবে কল্যাণ-শিবিরের মতে, এই চিঠি একেবারেই বিকৃত করা হয়েছে। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ভাবমূর্তি নষ্ট করার জন্য এই ধরনের চিঠির খবর রটানো হয়েছে বলে অভিযোগ তাদের।

আরও পড়ুন:Winter: কনকনে ঠান্ডার দাপটে কাঁপছে উত্তর ভারত, শৈত্যপ্রবাহের সতর্কতা জারি পাঁচ রাজ্যে


Previous articleমর্মান্তিক পথ দুর্ঘটনা মহারাষ্ট্রের বিজেপি বিধায়কের ছেলে-সহ ৭ ডাক্তারি পড়ুয়ার মৃত্যু
Next articleGautam Gambhir: এবার করোনায় আক্রান্ত গৌতম গম্ভীর