Weather Forecast:পিছু হটছে পশ্চিমী ঝঞ্ঝা, আজ থেকেই পারদ পতনের সম্ভাবনা

শেষমেষ পিছু হটছে পশ্চিমী ঝঞ্ঝা। যদিও পিছু ছাড়ছে না বৃষ্টি। মঙ্গলবার দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের একাংশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা-সহ বাকি জেলাগুলিতে সাধারণত কুয়াশাচ্ছন্ন থাকবে। পাশাপাশি রাতের তাপমাত্রা একধাক্কায় ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে। যদিও এখনও দুর্যোগ চলবে উত্তরবঙ্গে। তবে দিন দুয়েক পর সেখানেও তাপমাত্রা নিম্নমুখ হবে।

আরও পড়ুন:ডায়মন্ড হারবার: কোভিড পজিটিভিটি কমে ১% নীচে, ধন্যবাদ অভিষেকের

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির ঘরে ঘোরাফেরা করবে। কলকাতার আকাশ প্রধানত মেঘাচ্ছন্ন থাকবে। সকালে থাকবে কুয়াশার দাপট। 
তবে শেষ পর্যায়ে ফের পারদ পতন শুরু হলেও তা কতদিন স্থায়ী হবে, তানিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার দার্জিলিং, সিকিমের উঁচু অংশে তুষারপাত হতে পারে। বুধবারও পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। ইতিমধ্যেই রবিবার থেকে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টি শুরু হয়েছে। যার জেরে চাষিদের মাথায় হাত পড়েছে। মরসুমি ফুল ও আলু চাষে ভয়ানক ক্ষতি হয়েছে বলে জানানো হয়েছে।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articlePornography: ওয়েব সিরিজের প্রলোভন দেখিয়ে পর্নোগ্রাফিতে শুট! তদন্তে কলকাতা পুলিশ