Dilip Vengsarkar: প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে কেন নেতা রাহুল? প্রশ্ন বেঙ্গসরকারের

ঋষভ পন্থের খেলার ধরণ নিয়ে নিজের রাগ উগরে দিলেন বেঙ্গসরকার।

চোটের কারণে দক্ষিন আফ্রিকা ( South Africa) সফরে যেতে পারেননি রোহিত শর্মা ( Rohit Sharma) । তাঁর জায়গায় প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম‍্যাচের একদিনের সিরিজে দলকে নেতৃত্ব দেন কে এল রাহুল ( Kl Rahul)। সেই সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশ হয় ভারত। নেতা হিসাবে রাহুলের প্রথম অধিনায়কত্ব প্রশ্ন তুলেছে ক্রিকেট মহলে। কেন এই সিরিজে অধিনায়ক করা হল রাহুলকে, তা নিয়ে এবার প্রশ্ন তুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দিলীপ বেঙ্গসরকার। বললেন, এক বছর আগে তিনটি ফর্ম্যাটের মধ‍্যে একটিতেও যিনি জায়গা পাচ্ছিলেন না, রাতারাতি সেই রাহুলকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয় কী ভাবে?

এদিন এক সংবাদমাধ্যমকে বেঙ্গসরকার বলেন,” একটি দল গঠন করার সময় অনেক কিছু মাথায় রাখতে হয়। শেষ শ্রীলঙ্কা সফরে ভারত যে দল পাঠিয়েছিল, তার নেতা ছিল শিখর ধাওয়ান। ভেবেছিলাম, ভবিষ্যতের কথা ভেবেই হয়তো এই সিদ্ধান্ত। সেইমত রোহিত চোট পাওয়ার পরে মনে হয়েছিল, দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের ক্রিকেটে  হয়তো দায়িত্ব দেওয়া হবে ধাওয়ানকে। যেহেতু নেতা হিসেবে শ্রীলঙ্কা সফরে ওকে পাঠানো হয়েছিল। কিন্তু রাহুলকে অধিনায়ক হতে দেখে অবাক হয়েছি।”

এরপাশাপাশি ঋষভ পন্থের খেলার ধরণ নিয়ে নিজের রাগ উগরে দিলেন বেঙ্গসরকার। তিনি বলেন,” আশা করেছিলাম, শেষ ম্যাচে বিরাটের সঙ্গে জুটি গড়ে দলকে আরও ভাল জায়গায় পৌঁছে দেবে। ও যখন ব্যাট করতে নেমেছিল, ভারতের রান তখন দুই উইকেটে ১১৬। হাতে ২৭ ওভার। সেই পরিস্থিতিতে খুচরো রান নিলেই ম্যাচ আয়ত্তে চলে আসে। কিন্তু প্রথম বলই দায়িত্বজ্ঞানহীনের মতো ব্যাট চালাল। শট নির্বাচনের বিষয়ে অনেক উন্নতি করতে হবে ওকে।”

আরও পড়ুন:Gautam Gambhir: এবার করোনায় আক্রান্ত গৌতম গম্ভীর


Previous articleCovid Update:স্বস্তি দিয়ে দেশে নিম্নমুখী করোনার গ্রাফ
Next articleনেতাজি অন্তর্ধান তদন্ত নিয়ে ছেলেখেলা