তাপমাত্রা মাইনাস ৩৫, লাদাখে সাধারণতন্ত্র দিবস পালন

যে দিকেই তাকান বরফে মোড়া। তবু সাধারণতন্ত্র দিবসে শ্বেতশুভ্র লাদাখে উড়ছে তেরঙ্গা। ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিশের উদ্যোগে পালিত হল সাধারণতন্ত্র দিবস। তাপমাত্রা হিমাঙ্কের ৩৫ ডিগ্রি নিচে। সেখানেই সাদা পোশাক পরিহিত হিমবীররা জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে আছেন। এমনই চিত্র প্রকাশ্যে এসেছে বুধবার।

ITBP -র তরফ থেকে সাধারণতন্ত্র দিবসের বিশেষ ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে সমুদ্রপৃষ্ঠ থেকে ১৫ হাজার ফুট উপরে ভারতের জাতীয় পতাকা হাতে দাঁড়িয়ে আছেন হিমবীররা। ‘ভারত মাতা কি জয়’ ধবনি দিয়ে কুচকাওয়াজ শুরু করতে দেখা যাচ্ছে হিমবীরদের।

আরও পড়ুন- লাউদোহাতে খোলামুখ খনিতে ধস, মৃত ৪ ;অনেকে এখনও আটকে

এরই পাশাপাশি , উত্তরাখন্ডের আউলিতে তেরঙ্গা হাতে স্কিয়িং করতে দেখা গেল ITBP জওয়ানদের। বরফে ঢাকা পাহাড়ে এভাবেই সাধারণতন্ত্র দিবস উদযাপন করলেন হিমবীর নামে খ্যাত ITBP জওয়ানরা। স্কিয়িংয়ে যিনি নেতৃত্ব দিয়েছেন, তাঁর হাতেই ছিল তেরঙ্গা। পাহাড়ের চূড়া থেকে নামতে দেখা গিয়েছে তাঁদের।

এদিনই ITBP -র ‘ডেয়ারডেভিল’ বাইকাররা দিল্লির সাধারণতন্ত্র দিবসের প্যারেডেও অংশ নিয়েছেন। ১০ ধরনের স্টান্ট দেখিয়েছেন তাঁরা। এই প্রথম এত ধরণের স্টান্ট দেখাল ইন্দো টিবেটিয়ান বর্ডার ফোর্স।

Previous articleদিল্লির রাজপথে ব্রাত্য নেতাজি, প্রতিবাদে সুভাষের ট্যাবলো নিয়ে শোভাযাত্রা বাংলা পক্ষর
Next articleপদ্মভূষণ ঘোষণার পর নবির টুইটার অ্যাকাউন্ট থেকে মুছল কংগ্রেসের নাম! বাড়ছে জল্পনা