পদ্মভূষণ ঘোষণার পর নবির টুইটার অ্যাকাউন্ট থেকে মুছল কংগ্রেসের নাম! বাড়ছে জল্পনা

সমাজসেবামূলক কাজের জন্য চলতি বছরে পদ্মভূষণ সম্মান দেওয়া হচ্ছে জম্মু-কাশ্মীর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা গুলাম নবি আজাদকে(Ghulam Nabi Azad)। এই পুরস্কারের কথা ঘোষণা পর দেখা গেল নিজের টুইটার হ্যান্ডেল থেকে কংগ্রেসের নাম মুছে ফেলেছেন বর্ষীয়ান ওই কংগ্রেস(Congress) নেতা। স্বাভাবিকভাবেই এই ঘটনায় জল্পনা বাড়তে শুরু করেছে তবে কি বিজেপিতে(BJP) যাচ্ছেন কংগ্রেসের বিক্ষুব্ধ জি-টোয়েন্টি(G-23) নেতাদের অন্যতম গুলাম নবি আজাদ?

গুলাম নবি আজাদের বিজেপি যোগের জল্পনা যখন তীব্র হয়ে উঠেছে, ঠিক সেই সময় পাল্টা গোটা ঘটনাকে গুজব বলে উড়িয়ে দেন ওই কংগ্রেস নেতা। পাল্টা টুইটারে তিনি লেখেন, “কিছু মানুষ বিভ্রান্তি সৃষ্টি করতে অপ্রচার চালানো শুরু করেছে। আমার টুইটার প্রোফাইল থেকে কিছুই সরানো হয়নি বা যোগ করা হয়নি। প্রোফাইল যেমন ছিল তেমনই রয়েছে।” তবে তিনি যাই বলুন না কেন আজাদকে পদ্মভূষণ দেওয়া যে কংগ্রেস নেতৃত্ব ভালো চোখে দেখছে না এ দিনটা কার্যত স্পষ্ট করে দিয়েছেন আর এক প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের পদ্মভূষণ প্রত্যাখ্যানের উদাহরণ টেনে এদিন টুইটারে তিনি লেখেন, “উনি আজাদ হতে চেয়েছেন গুলাম নয়।”

আরও পড়ুন:তাপমাত্রা মাইনাস ৩৫, লাদাখে সাধারণতন্ত্র দিবস পালন

প্রসঙ্গত, যে ২৩ জন কংগ্রেস নেতা দলের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীকে চিঠি লিখে সাংগঠনিক পরিবর্তনের পাশাপাশি স্থায়ী সভাপতির দাবি জানিয়েছিলেন তাঁদের নেতা আজাদই। এরপর থেকেই কার্যত কংগ্রেস হাই কমান্ডের বিরাগভাজন তিনি। ফলে শেষ পর্যন্ত কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেবেন তিনি, এই জল্পনা আজকের নয়। সেই জল্পনাই নতুন করে ফিরে এ মঙ্গলবাসরীয় সন্ধেয়। যদিও এই সকল জল্পনার কথায় মঙ্গলবার সন্ধ্যায় স্পষ্টভাবে খারিজ করে দিয়েছেন গুলাম নবি আজাদ নিজে।

Previous articleতাপমাত্রা মাইনাস ৩৫, লাদাখে সাধারণতন্ত্র দিবস পালন
Next articleSurajit Sengupta: বাইপাপের মাধ্যমে উচ্চমাত্রায় অক্সিজেন দেওয়া হচ্ছে সুরজিৎ সেনগুপ্তকে