আতঙ্ক কাটেনি দোমহনিতে, এখনও কান পাতলে শোনা যাচ্ছে আর্তনাদ!

দূর্ঘটনায় মৃতদের অশরীরী আত্মা দাপিয়ে বেড়াচ্ছে গোটা দূর্ঘটনাস্থলে। এলাকাবাসীর দাবি, নানান রকম বিকট শব্দ, চিৎকার আর অত্যাচার চালাচ্ছে মৃতদের আত্মা। আত্মার শান্তি কামনায় ময়নাগুড়ির দক্ষিণ মৌয়ামারি গ্রামে গুয়াহাটি বিকানির এক্সপ্রেস ট্রেনের দূর্ঘটনাস্থলে চলছে হরিনাম সংকীর্তন।

সাধারণ মানুষের মনে আতঙ্ক ছড়িয়েছে। স্থানীয়দের দাবি, দূর্ঘটনাস্থলের দিকে কান পাতলেই শোনা যায় দূর্ঘটনার পর সেই চিৎকারের শব্দ। রাত হলেই নানান শব্দ বেজে ওঠে দূর্ঘটনাস্থলে। এখনও সেখানে পড়ে আছে দুমড়ে মুচড়ে যাওয়া বগি। গ্রামবাসীদের দাবি, এখানে রয়েছে মৃতদের আত্মা। সন্ধ্যা হলেই থমথমে পরিস্থিতি তৈরি হয় এলাকায়। দূর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনায় শেষ পর্যন্ত হরিনাম সংকীর্তনের আয়োজন করেছে গ্রামবাসীরা। খোল, করতালের শব্দে আর কৃষ্ণনামে দূর হবে অশরীরী প্রেতাত্মা, এমন বিশ্বাসে সাহস সঞ্চয় করতে চাইছেন গ্রামবাসীরা। স্থানীয় সুবল ভৌমিক বলেন, ঘটনাস্থলে সন্ধ্যার পর অশরীরী আত্মার উপস্থিতি টের পাওয়া যায়। একই দাবি শোভারানি মোহন্তের। তিনি বলেন, সেখানে কিছু একটা রয়েছে, টের পাওয়া যায়। আর এর ফলে যাতে এলাকার বাসিন্দাদের কোন অঘটন না ঘটে এরজন্য কীর্তন এর আয়োজন করা হয়েছে। কীর্তন দলের সদস্য কেশব বর্মন বলেন, ট্রেন দূর্ঘটনার পর এখানে মৃতদের ভূত, আত্মা রয়েছে আমরা বুঝতে পারছি। গ্রামের বাসিন্দারা হতাশ হয়ে পড়েছে। আত্মাদের শান্তিতে আমরা কীর্তনের আয়োজন করেছি।

গত ১৩ই ফেব্রুয়ারি ময়নাগুড়ি ব্লকের দক্ষিণ মৌয়ামারি গ্রামে ওভারব্রিজের কাছে ভয়াবহ ট্রেন দূর্ঘটনা ঘটে। গুয়াহাটিগামী বিকানের গুয়াহাটি এক্সপ্রেসের দশটি বগি দুমড়ে মুচড়ে যায়। একটি বগির ওপর অন্য বগি উপরে ওঠে যায়। ঘটনায় নয় জনের মৃত্যু হয় এবং তেতাল্লিশ জন জখম হন। দূর্ঘটনার পর ভাঙাচোরা বেশ কয়েকটি বগি পড়ে রয়েছে ঘটনাস্থলের পাশে। লাইন সারাই করে চলছে ট্রেন চলাচল। ঘটনার তদন্ত চলছে এখনও। কিন্তু ঘটনার পর আতঙ্ক কাটেনি গ্রামবাসীদের মন থেকে। আতঙ্ক থেকেই ভয়ের সৃষ্টি হয়েছে বাসিন্দাদের মনে। মনোবিজ্ঞানীদের মতে, আতঙ্ক কাটাতে গ্রামবাসীদের কাউন্সেলিং করার দরকার।

আরও পড়ুন- Air India: এলাহি খানাপিনার ব্যবস্থা টাটাদের ‘এয়ার ইন্ডিয়া’র বিমানে

Previous articleNarada Case: নারদ মামলায় অন্তর্বর্তী জামিন সুনিশ্চিত ফিরহাদ, মদন, শোভনের
Next articleআশা জাগিয়ে ফের ধাক্কা খেল শেয়ারবাজার, দিনের শেষে ৭৬ পয়েন্ট নামল সেনসেক্স