Atk Mohunbagan: আজ ডার্বির মহারণ, চোটের জন‍্য অনিশ্চিত বাগান সুপারস্টার রয় কৃষ্ণা

শনিবারের বড় ম্যাচের আগে একটু অস্বস্তিতে রয়েছে জুয়ানের দল। কারণ, এখনও পর্যন্ত আইএসএলে তিনটি ডার্বিতেই গোল করা রয় কৃষ্ণা পুরো ফিট নন।

আজ ডার্বির ( Derby) মহারণ। আইএসএলের( ISL) ফিরতি ডার্বিতে আজ মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ( SC Eastbengal) বনাম এটিকে মোহনবাগান ( Atk Mohnbagan)। ঘুরে দাঁড়াতে মরিয়া লাল-হলুদ ব্রিগেড। চারে চার করতে মরিয়া বাগান শিবির। আইএসএলে ডার্বির রং এখনও পর্যন্ত সবুজ-মেরুন। গত মরশুম থেকে দেশের সেরা লিগে তিনটি বড় ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে এটিকে মোহনবাগান। এবার প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বের ডার্বিতেও ধারে-ভারে এগিয়ে সবুজ-মেরুন। স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দর এটি প্রথম ডার্বি। তাই এই ম্যাচ জিততে মুখিয়ে আছেন তিনি।

শনিবারের বড় ম্যাচের আগে একটু অস্বস্তিতে রয়েছে জুয়ানের দল। কারণ, এখনও পর্যন্ত আইএসএলে তিনটি ডার্বিতেই গোল করা রয় কৃষ্ণা পুরো ফিট নন। বৃহস্পতিবার থেকে দলের সঙ্গে অনুশীলনে নামলেও জানা গিয়েছে, বাগান গোলমেশিনের হ্যামস্ট্রিংয়ের চোটটা ভোগাচ্ছে। তবে শনিবারের বড় ম্যাচে কৃষ্ণকে তাঁর যে দরকার সেটাও যেমন বলছেন, আবার পরক্ষণেই সতর্ক হয়ে যাচ্ছেন সবুজ-মেরুন কোচ। জুয়ান বলেন, ‘‘রয় কৃষ্ণাকে নিয়ে আমরা পরে সিদ্ধান্ত নেব। ওকে আমাদের এই ম্যাচে প্রয়োজন। কিন্তু কখনও খেলোয়াড়দের আড়াল করাটাও জরুরি। ও পুরো ফিট নয়। এক ম্যাচ খেলে ফের চোট পেয়ে তিন সপ্তাহ না খেলার থেকে, একটা ম্যাচ না খেলে বাকিগুলো খেলা অনেক গুরুত্বপূর্ণ।” সূত্রের খবর, ডার্বির স্কোয়াডে থাকবেন কৃষ্ণা। প্রথম একাদশে না থাকলেও পরিবর্ত হিসেবে খেলতে পারেন ফিজির তারকা। তবে সদ্য করোনা থেকে সুস্থ হয়ে ওঠা জনি কাউকো এই ম্যাচে সম্ভবত খেলছেন না যদিও কার্ড সমস্যা কাটিয়ে  হুগো বৌমোস ফেরায় লিস্টন, মনবীর, উইলিয়ামসদের নিয়ে গড়া বাগানের আক্রমণভাগ যথেষ্ট শক্তিশালীই।

এদিকে কৃষ্ণাকে নিয়ে অস্বস্তির মধ্যেই  মেগা ম্যাচের আগের দিন গোলরক্ষক সুব্রত পালকে সই করিয়ে নিল মোহনবাগান। ১৫ বছর পর পুরনো ক্লাবে ফিরলেন একদা দেশের এক নম্বর গোলরক্ষক। মেডিক্যাল পরীক্ষায় ফিট প্রমাণিত হওয়ায় তাঁকে লিগের বাকি ম্যাচগুলোর জন্য রেজিস্ট্রেশন করাল ম্যানেজমেন্ট।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleশুভেন্দুর নেতাই সফরে বাধার অভিযোগ, ফের মুখ্য সচিবকে তলব রাজ্যপালের
Next articleLocket Chatterjee:মোদি- নাড্ডা-শাহদের সঙ্গে উত্তরাখণ্ডে স্টার প্রচারক সাংসদ লকেট