ডোরিনা ক্রসিংয়ে বাস দুর্ঘটনা, একজনের অবস্থা গুরুতর

আজ রবিবার কলকাতার ধর্মতলার কাছে ডোরিনা ক্রসিংয়ে (Dorina Crossing accident) ঘটে গেল বাস দুর্ঘটনা। বাসে যাত্রী ছিলেন আনুমানিক ৫০ জন। পার্ক সার্কাস থেকে এস এন ব্যানার্জি রোড ধরে হাওরার বাঁকড়ায় একটি বিয়ে বাড়ির অনুষ্ঠানে যাচ্ছিল বাসটি। দুপুর ২ টো ২৫ মিনিট নাগাদ ডোরিনা ক্রসিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে রেলিং এ ধাক্কা মারে এবং উল্টে যায়। আহত হন ২৩ জন যাত্রী, তাদের মধ্যে রয়েছে কয়েকটি শিশুও। আহতদের ভর্তি করা হয়েছে SSKM হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পর ২২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে ১ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাঁর মাথা ফেটেছে। ওই যাত্রীকে সিটি স্ক্যান করার পরমর্শ দিয়েছেন চিকিৎসকরা। জখম হন কিছু হকারও।

আরও পরুন – ইছাপুরে তৃণমূল নেতা খুনে গ্রেফতার অর্জুন ঘনিষ্ঠ, BJP সাংসদকে ‘খুনি’ বলে তোপ জ্যোতিপ্রিয়র 

প্রত্যক্ষদর্শীরা বলেন, “সিগনাল খোলা থাকায় অত্যন্ত দ্রুত গতিতে বাসটি আসছিল। এরপরই নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং এ ধাক্কা মারে এবং বিকট আওয়াজ করে উল্টে যায় বাসটি।” ঘটনার কয়েক মিনিটের মধ্যেই সেখানে পৌঁছে যায় বিশাল পুলিশ বাহিনী এবং দমকল বাহিনী। স্থানীয় হকারদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। কিছুক্ষন রাস্তা বন্ধ থাকলেও পুলিশ অল্প সময়ের মধ্যেই বাসটিকে সরিয়ে নিয়ে যায় এবং যান চলাচল স্বাভাবিক করে দেন। কি ভাবে এই ঘটনা ঘটলো তার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শনে আসেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও। পুলিশের প্রথমিক অনুমান, বাসের টায়ার ফেটে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে রেলিং এ ধাক্কা মারে বাসটি। পুলিশ জানিয়েছে, “কীভাবে ঘটল এই ঘটনা ? রেষারেষির জন্য এই দুর্ঘটনা ঘটেছে কিনা ? তা খতিয়ে দেখা হচ্ছে।”

একদিকে হেলে থাকা আনফিট বাসটিকে আটক করেছে পুলিশ
একদিকে হেলে থাকা আনফিট বাসটিকে আটক করেছে পুলিশ

ইতিমধ্যেই পুলিশের নজরে আসে আরেকটি বাঁকরা – পার্ক সার্কাস রুটের বাস। যাত্রীবোঝাই বাসটি একদিকে হেলে ছিল, সঙ্গে সঙ্গে পুলিশ বাস থেকে সমস্ত যাত্রীদের নামিয়ে দেয় এবং আটক করে বাসের চালক কে।

আজকের ডোরিনা ক্রসিংয়ের (Dorina Crossing accident) এই ঘটনার পর আরও কড়া নজরদারির নির্দেশ রাজ্য সরকারের। আনফিট সমস্ত বাস বাতিল করার নির্দেশ কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের। তিনি আরও বলেন, আনফিট সমস্ত বাস যত দ্রুত সম্ভব বাজেয়াপ্ত করতে হবে। এইরকম বাস দেখলেই আটক করা হবে বাসের চালককে।

Previous articleKiyan Nasiri: ‘এখানেই থামতে চাই না’, মোহনবাগানের হয়ে পরবর্তী ম‍্যাচেও এই ধারাবাহিকতা রাখতে চাই’, বললেন কিয়ান
Next articleSingur: সিঙ্গুরের কারখানার জমিতে হচ্ছে মাছের ভেড়ি