Rafael Nadal: ‘দেড় মাস আগেও জানতাম না কোর্টে ফিরতে পারব’, ট্রফি হাতে বললেন নাদাল

মেদভেদের প্রশংসায় নাদাল। বললেন, আমি নিশ্চিত যে তুমিও অন্তত দু’বার এই ট্রফি জিতবে। অসাধারণ খেলেছ। তাই তোমাকেও অনেক ধন্যবাদ।

রবিবার দুরন্ত লড়াই করে অস্ট্রেলিয়ান ওপেন ( Australian Open) চ‍্যাম্পিয়ন হন রাফায়েল নাদাল ( Rafael Nadal)। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টার লড়াই, দু’টি সেটে পিছিয়ে পড়েও মেদভেদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়ে জয় পেয়েছেন নাদাল। রবিবার মেলবোর্ন পার্কে টেনিস ইতিহাসের অন্যতম সেরা প্রত্যাবর্তন ঘটান নাদাল। আর এই অবিশ্বাস্য লাগছে নাদালের কাছে। তিনি বললেন, দেড় মাস আগেও জানতামই না কোর্ট ফিরতে পারব। এবং ট্রফি হাতে নিতে পারব।

সাংবাদিক সম্মেলনে নাদাল বলেন,” দেড় মাস আগেও জানতাম না কোর্টে ফিরতে পারব কিনা। এবং আবার টেনিস খেলতে পারব কিনা। কেউ জানেও না যে কী পরিমাণ লড়াই করে আমাকে ফিরতে হয়েছে। আজ আমি ট্রফি নিয়ে আপনাদের সামনে। কিছু দিন আগেও আমাকে প্রশ্ন করলে হয়তো বলতাম এটাই আমার শেষ অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু এখন আমার পাশে এই ট্রফিটা থাকার পর মনে হচ্ছে, শরীরে নতুন শক্তি এসেছে। তাই সামনের বছরও আমাকে অস্ট্রেলিয়ায় খেলতে দেখা যেতে পারে।”

ফাইনালে দুরন্ত লড়াই করেন মেদভেদ। তাঁর প্রশংসা করে নাদাল বলেন,” তোমার কাছে একটা কঠিন মুহূর্ত দানিল। আমি নিজে এই ট্রফি দু’বার জিতেছি। আমি নিশ্চিত যে তুমিও অন্তত দু’বার এই ট্রফি জিতবে। অসাধারণ খেলেছ। তাই তোমাকেও অনেক ধন্যবাদ। আমার টেনিস-জীবনে অন্যতম সেরা আবেগের মুহূর্ত। তোমার সঙ্গে টেনিস কোর্ট ভাগ করে নিতে পেরে গর্বিত। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।”

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous article‘২৫ বছরের মধ্যে শক্তিশালী ভারত গড়ে উঠবে’, বাজেট অধিবেশনে বার্তা রাষ্ট্রপতির
Next articleবাংলাদেশে ভাসমান হোটেলে থাকতে খরচ মাত্র ৫০ টাকা !