Mamata Banerjee:ফের দলের চেয়ারপার্সন হিসাবে নির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায়

ফের দলের সর্বভারতীয় চেয়ারপার্সন হিসাবে নির্বাচিত হলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং সর্বসম্মতভাবে চেয়ারপার্সনের পদে নির্বাচিত হন তিনি। জানা গেছে, ওই পদে আর কোনও মনোনয়নপত্রই জমা পড়েনি।

আরও পড়ুন:Anubrata Mondal: সিবিআই নোটিশকে চ্যালেঞ্জ!আদালতের দ্বারস্থ অনুব্রত মণ্ডল

প্রসঙ্গত, বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন ছিল। ২০১৭ সালে মমতা দলের চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত হয়েছিলেন।তারপর এবারও ফের চেয়ারপার্সন হিসাবে নির্বাচিত হলেন মমতা।দলনেত্রীর বিরুদ্ধে কেউই মনোনয়ন জমা দেননি। মোট বৈধ ৪৮টি প্রপোজার সেকেন্ডারের নমিনেশন মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষে জমা পড়েছে। অন্য কেউ মনোনয়ন জমা না দেওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারপার্সন পদে বিজয়ী ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার পার্থ চট্টোপাধ্যায়।

এদিন দুপুর ১২ টায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শুরু হয়। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বেলা ১২টা পর্যন্ত। যদি চেয়ারপার্সন পদে অন্য কোনও মনোনয়নপত্র জমা পড়ে তার জন্য তা প্রত্যাহারেরও সময় ঠিক করা ছিল। তবে, ওই পদে যেহেতু দ্বিতীয় কোনও মনোনয়নপত্র জমা পড়েনি তাই মমতাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মত ভাবে সর্বভারতীয় সভানেত্রী বা চেয়ারপার্সন নির্বাচিত হন।আজকের বৈঠকে বাংলার বিভিন্ন জেলার প্রতিনিধিদের পাশাপাশি অন্যান্য রাজ্য থেকে প্রায় দেড় হাজার প্রতিনিধি এদিন তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে অংশ নেন। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন যশবন্ত সিনহা, লোকেশ ত্রিপাঠী, রাজেশ ত্রিপাঠী, ত্রিপুরার সুবল ভৌমিক, অশোক তানোয়ারদের মতো ভিনরাজ্যের নেতারাও।


Previous articleকৃষ্ণনগর কলেজিয়েট স্কুলে প্রধান ও ভূগোল শিক্ষকের হাতাহাতি
Next articleIPL AUCTION: আইপিএল নিলামে দেখা যাবে ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারিকে