Weather Forecast:একলাফে তাপমাত্রা বাড়ল ৪ ডিগ্রি, সরস্বতী পুজোতেও জেলায় জেলায় বৃষ্টি

শীতের ইনিংস শেষের পালা।কড়া নাড়ছে বসন্ত। লেপ-সোয়েটারের দিন শেষ। কিন্তু তাতেও পিছু ছাড়ছে না বৃষ্টি। শুক্রবার থেকেই রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে যা প্রায় চার ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। পাশাপাশি শুক্র এবং শনিবার মেঘলা আকাশের সঙ্গে বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন:ফের রাজ্যজুড়ে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস

শুক্রবার সকাল থেকেই মুখভার আকাশের। মাঝেমধ্যেই বইছে ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকেই রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  আগামী দুই থেকে তিন ঘণ্টার মধ্যে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বৃষ্টি হবে। এর পাশাপাশি পূর্ব ও পশ্চিম বর্ধমানেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মোটের উপর দক্ষিণবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া ,মুর্শিদাবাদের মতো জেলাগুলির মতো কিছু জায়গায় বেশি বৃষ্টি হবে। পাশপাশি বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। তবে শনিবারের পর থেকে আবহাওয়ার ফের বদল ঘটবে।

চলতি বছরে পশ্চিমী ঝঞ্ঝার জেরে বঙ্গে বারেবারে বাধা পেয়েছে শীত।  রাতের তাপমাত্রা বেড়েছে। ফলে লেপ-কম্বলের দিন শেষ বলেই আশা করছেন আবহাওয়াবিদরা। তারা জানিয়েছেন, সরস্বতী পুজো কাটলেই তাপমাত্রা একটু কমে ১৪-১৫ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে। এরপরেই উত্তুরে হাওয়ার বদলে বইবে দখিনা হাওয়া। তাই শীতের ইনিংস সেষ করলেও শীত শীত ভাব উপভোগ করবেন রাজ্যবাসী।

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articlePunjab: ভোটের মুখে ইডির হানা, গ্রেফতার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চান্নির ভাইপো