Corona-india : দেশে করোনা সংক্রমণের হার কমলেও মৃত্যুর সংখ্যায় বাড়ছে উদ্বেগ : কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

পশ্চিমবঙ্গ – সহ সারাদেশেই করোনা সংক্রমণের হার ধীরে ধীরে কমছে । নিয়ন্ত্রণে রয়েছে ওমিক্রণে সংক্রমণের সংখ্যাও। তবে করোনা সংক্রমণের জেরে মৃত্যুর সংখ্যা কিন্তু কমছে না। আর এই ঘটনা রীতিমতো উদ্বেগে রেখেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৭ হাজার ৯৫২ জন। যা গতকালের তুলনায় ১৪ শতাংশ কম। অন্যদিকে, দেশে সুস্থতার হার কিছুটা কমে হয়েছে ৯৫ শতাংশ। পাশাপাশি দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্য ৫ লাখ ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৫৯ জনের।

এদিকে দিল্লির করোনা সংক্রমণ আগের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসায় স্কুল-কলেজ সব খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকেই দিল্লিতে স্কুল কলেজ খুলে দেওয়া হচ্ছে ।

ভারতে করোনা নিয়ন্ত্রণে এলেও বিদেশে কিন্তু এখনো রীতিমতো উদ্বেগ ছড়াচ্ছে এই ভাইরাস। দক্ষিণ কোরিয়ায় ফের একবার মারাত্মকভাবে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সে দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩৬২ জন। এই প্রথম সে দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের গণ্ডি পার করল। ওমিক্রন ভ্যারিয়েন্টের দাপটেই এই সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে বলে জানা গিয়েছে। পাশাপাশি আমেরিকাতেও বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। জানা গিয়েছে এখনও প্রতি দিন গড়ে ২,৬০০ জন করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন। আমেরিকায় এখনও পর্যন্ত ৯ লক্ষ মানুষ করোনায় মারা গিয়েছেন।

Previous articleLata Mangeshkar: ফের শারীরিক অবস্থার অবনতি, ভেন্টিলেশনে সুরসম্রাজ্ঞী লতা
Next articleSaraswati Puja: বাংলায় বাগদেবীর বন্দনা! সামিল সেলেবরাও