Mamata On Yogi: সরকারি বাড়ি প্রকল্পে উত্তর প্রদেশের দ্বিগুণ বাড়ি দেওয়া হয়েছে বাংলায়: তথ্য দিয়ে জানালেন মুখ্যমন্ত্রী

বেশি বাড়ি দেওয়ার মিথ্যে দাবি করছে উত্তর প্রদেশের সরকার। তথ্য দিয়ে দেখালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

যোগী রাজ্যে প্রচারের ঢক্কানিনাদ। কিন্তু আসলে কাজ হয়েছে অনেক কম। বৃহস্পতিবার, নেতাজি ইন্ডোরে উদ্বাস্তুদের জমির পাট্টা দেওয়ার অনুষ্ঠানে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)। কয়েকদিন আগই অখিলেশ যাদবের (Akhilesh Yadav) হয়ে প্রচারে উত্তর প্রদেশে (Uttar Pradesh) গিয়েছিলেন মমতা। তিনি বলেন, সেখান ওরা বলছে ৪১ লক্ষ বাড়ি দিয়েছে। অর্থাৎ “উত্তর প্রদেশের জনসংখ্যা ২৪ কোটিতে ৪১ লক্ষ বাড়ি দিয়েছে ওরা। আর আমরা ১১ কোটিতে জনসংখ্যায় ৪৫লক্ষ বাড়ি দিয়েছি। আরও আড়াই লক্ষকে দিচ্ছি। ওদের সমবচেয়ে বেশি বাড়ি দেওয়ার দাবি মিথ্যে। অঙ্ক, তথ্য প্রমাণ কথা বলবে”।

মমতা অভিযোগ করেন, বিজেপিশাসিত বলে উত্তর প্রদেশকে প্রাপ্য টাকা সময় মতো দেয়। অথচ বাংলা এখনও তাদের বরাদ্দ ৯-১০হাজার কোটি টাকা কেন্দ্রের থেকে পায়নি বলে অভিযোগ করেন মমতা।

এরপরেই নাম না করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সরব হন মমতা। বলে, গেরুয়া পরলেই যোগী হওয়া যায় না। লোভ, ভোগ, হিংসা ছাড়তে হয়। সন্ন্যাসী ছিলেন রামকৃষ্ণ পরমহংস, স্বামী বিবেকানন্দের মতো মানুষ।

 

Previous articleহিজাব বিতর্কে মুসলিম ছাত্রীর পাশে RSS, মহিলাকে ঘিরে ”জয় স্লোগান” স্লোগানের বিরোধিতাও
Next articleলতা মঙ্গেশকরের স্মরণে মুম্বইয়ে সঙ্গীত অ্যাকাডেমি তৈরির সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের