Sc EastBengal: টাকা পাননি সাত ফুটবলার, ট্রান্সফার ব্যানের মুখে ইস্টবেঙ্গল

সাত ফুটবলারের প্রায় দেড় কোটি টাকার বকেয়া, যা না মেটালে শাস্তি স্বরূপ আগামী তিনটি ট্রান্সফার উইন্ডোতে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ইস্টবেঙ্গল।

খারাপ সময় কাটছে না এসসি ইস্টবেঙ্গলের (Sc EastBengal)। একেই চলতি আইএসএলে (Isl) এখনও পর্যন্ত একটিতে জয় পেয়েছে এসসি ইস্টবেঙ্গল। তারওপর গোদের ওপর বিষফোঁড়া হয়ে দাঁড়াল সাত ফুটবলারের প্রায় দেড় কোটি টাকার বকেয়া, যা না মেটালে শাস্তি স্বরূপ আগামী তিনটি ট্রান্সফার উইন্ডোতে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ইস্টবেঙ্গল।

আবারও ট্রান্সফার ব্যানের গেরোয় পড়ল এসসি ইস্টবেঙ্গল। গত কয়েক মাস আগে একাধিক প্রাক্তন ফুটবলারের বকেয়া বেতন না দেওয়ায় শাস্তির মুখে পড়েছিল ইস্টবেঙ্গল। আর এবার আবারও একই পরিস্থিতির মুখে পড়ল লাল-হলুদ ক্লাব। এদিন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির তরফ থেকে আবারও একটি চিঠি এসেছে এসসি ইস্টবেঙ্গলের কাছে, যেখানে সাতজন ফুটবলারের বকেয়া এক কোটি ৪২ লক্ষ টাকা বেতন দিয়ে দেওয়ার জন‍্য। এবং তা না দিলে পরের তিন ট্রান্সফার উইন্ডোতে নিষেধাজ্ঞার মুখে পড়বে ইস্টবেঙ্গল।

কেভিন লোবো, রিনো অ্যান্টো, সিকে বিনিথ, ইউজিনসেন লিংডো, গিরিক খোসলা, কিগান পেরেরা ও অনিল চৌহান এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে টাকা না মেটানোর অভিযোগ নিয়ে ফেডারেশনের দ্বারস্থ হয়েছিলেন। তাঁরা ২০২০ সালে ইস্টবেঙ্গলে সই করেন। সেই বছর সেপ্টেম্বরে শ্রী-সিমেন্ট লাল-হলুদের দায়িত্ব নেয়। কিন্তু ক্লাব বা শ্রী সিমেন্ট কেউই এই সাত ফুটবলারের বকেয়া টাকা এখনও মেটায়নি। বিষয়টি পিএসসি-তে যায়। তাদের মোট এক কোটি ৪২ লক্ষ টাকা বকেয়া পড়ে রয়েছে। এবং এই টাকা যদি ৪৫ দিনের মধ্যে ফেরত না দিতে পারে ইস্টবেঙ্গল, তবে আগামী তিনটি ট্রান্সফার উইন্ডোতে নিষেধাজ্ঞার মুখে পড়বে তারা। আর এর জেরে দেশি-বিদেশি কোনও ফুটবলারই সই করাতে পারবে না ইস্টবেঙ্গল।

এদিকে এই বিষয় নিয়ে শ্রী সিমেন্টের এক কর্তা বলেন,” ফুটবলারদের এই বকেয়া টাকা আমরা দায়িত্বে আসার আগে থেকে রয়েছে। এটা পুরনো দায়। আমাদের ঘাড়ে চেপেছে। আমরা পিএসসি-র রায় জানার সঙ্গে সঙ্গে তা পুনর্বিবেচনার জন্য আবেদন করে চিঠি পাঠিয়ে দিয়েছি। দেখা যাক, ফেডারেশন কী সিদ্ধান্ত নেয়।”

আরও পড়ুন:Prasidh Krishna: দলের হয়ে সেরা পারফরম্যান্স করতে পেরে খুশি প্রসিদ্ধ

Previous articleMamata Banerjee : টিকা থেকে পিএম কেয়ারস : ফের কেন্দ্রকে তুলোধনা মমতার
Next articleইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তি নিয়ে কেন্দ্রকে ধুয়ে দিলেন জহর সরকার