গোয়ায় বিজেপির ডাবল ইঞ্জিন সরকার কী করেছে, প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ তৃণমূলের

ডাবল ইঞ্জিন(double engine) সরকার থাকা সত্বেও বিজেপি গোয়ার মানুষের জন্য কি করেছে? তীব্র কটাক্ষের সুরে এবার প্রধানমন্ত্রীকেই(Prime Minister) এই প্রশ্ন করলেন সাংসদ ও গোয়ায়(Goa) দলের কো-ইনচার্জ সুস্মিতা দেব(Sushmita Dev)। বৃহস্পতিবার গোয়ায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুস্মিতা বলেন, বিজেপি অনেক প্রতিশ্রুতি দিলেও গোয়ার জন্য কিছুই করেনি। গোয়াবাসী এবার পরিবর্তন চাইছে। মাত্র সাড়ে চার মাসে তৃণমূল কংগ্রেস(TMC) গোয়ার মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে। তাদের মন জিতে নিয়েছে। গোয়াবাসী বুঝেছেন যে, তৃণমূল কংগ্রেসই ভবিষ্যতে তাদের উন্নয়নের দায়িত্ব নেবে। তৃণমূল কংগ্রেস কথা দিয়ে কথা রাখে।

গোয়াকে স্মার্ট সিটি বানানোর জন্য ৬০৮ কোটি টাকা ধার্য্য করা হয়েছিল। কিন্তু মাত্র ১৬ কোটি টাকা খরচ করেছে বিজেপি সরকার। তাও শুধু সৌন্দার্যায়নের জন্য। গোয়ায় সীমাহীন দূর্নীতি রোধে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। কোভিডের সময় অক্সিজেনের অভাবে মাত্র ৩ দিনে ৮০ জনের মৃত্যু হয়েছে। কী করেছে বিজেপির ডাবল ইঞ্জিন সরকার? প্রশ্ন সুস্মিতা দেবের।

আরও পড়ুন:এবার ধর্ষণের মামলা দায়ের CBI-এর, রাজনৈতিক চক্রান্তের অভিযোগ সুফিয়ানের

গোয়ার তৃণমূল কংগ্রেস নেতা রাজেন্দ্র কাকোদকার বলেন, বিজেপি -কংগ্রেস হাত মিলিয়ে বিধায়ক কেনা বেচা করেছে। দূর্নীতি করেছে। গোয়ার স্থানীয় তৃণমূল কংগ্রেস নেত্রী প্রতিভা বোরকার প্রধানমন্ত্রীকে তাঁর দায়িত্ব মনে করিয়ে দিয়ে বলেন, উনি বেটি বাঁচাও বেটি পড়াওয়ের কথা বলেন। কিন্তু গোয়ায় যখন সিদ্ধি নায়কের মতো অল্প বয়সি মেয়েকে মরতে হয়। আইনশৃঙ্খলা চূড়ান্তভাবে অবহেলিত হয় তখনও গোয়ার মুখ্যমন্ত্রী একটি কথাও বলেন না। তখন প্রধানমন্ত্রী কি করেছেন?

সুস্মিতা দেব জানিয়েছেন, গোয়ায় তৃণমূল কংগ্রেস জিতলে এখানে অসাম্প্রদায়িক, দূর্নীতি মুক্ত স্বচ্ছ প্রশাসন গড়ে তোলা হবে। তৃণমূল কংগ্রেস সরকারের নেতৃত্বে আগামী পাঁচ বছরে গোয়ায় সুশাসন প্রতিষ্ঠিত হবে।

Previous articleএবার ধর্ষণের মামলা দায়ের CBI-এর, রাজনৈতিক চক্রান্তের অভিযোগ সুফিয়ানের
Next articleWest Bengal: সিঙ্গুরে একই পরিবারের চারজনকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত গ্রেফতার