এই প্রথম পুর নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে ইএফআর

আগামীকাল শনিবার চার পুরসভার বৈঠক । শিলিগুড়িতে মোতায়েন ২৫০০ পুলিশ কর্মী।বিধাননগরের নিরাপত্তাও বাড়ানো হয়েছে। পুরভোটে বিধাননগরে পুলিশের সংখ্যা ৩০০০ থেকে বাড়িয়ে করা হল ৪৫০০। এসটিএফ এবং সিআইডির এডিজি জ্ঞানবন্ত সিংয়ের দায়িত্বে বিধাননগর পুরসভা ভোটের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়েছে।এরই পাশাপাশি, চার পুরসভার নির্বাচন নির্বিঘ্নে করার জন্য নিরাপত্তার বিশেষ দায়িত্বে থাকছেন এডিজি এসটিএফ সিআইডি জ্ঞানবন্ত সিং।শিলিগুড়ির দায়িত্বে আছেন আইপিএস ভিপি সিংহ। আসানসোলের দায়িত্বে আছেন আইপিএস সঞ্জয় সিংহ। চন্দননগরের দায়িত্বে সুনীল চৌধুরী।
বিধাননগর পুর নিগমের ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কি না, তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনার সিদ্ধান্ত নেবেন বলে বৃহস্পতিবার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশের প্রেক্ষিতে বিধাননগরের উপর বিশেষ নজর দিচ্ছে কমিশন। এই প্রথম পুর নির্বাচনে নিরাপত্তার দায়িত্বে রাজ্যের সশস্ত্র বাহিনী ইস্টার্ন ফ্রন্টিয়ার রাইফেলসকে (ইএফআর) মোতায়েন করা হচ্ছে।
আসানসোলের বিভিন্ন এলাকায় চলছে রুটমার্চ। নতুন করে উত্তেজনা না ছড়ালেও ত্র্যস্ত হয়ে রয়েছে আসানসোল। বন্ধ এলাকার বেশিরভাগ দোকানপাট, রাস্তাঘাটাও শুনশান। অপরিচিতকে দেখলেই জেরা করছেন পুলিশ আধিকারিকরা।

Previous articleIndia Team: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন কে এল রাহুল এবং অক্ষর প‍্যাটেল
Next articleদলের শীর্ষ নেতৃত্বকে নিয়ে শনিবার কালীঘাটে জরুরি বৈঠক ডাকলেন তৃণমূলনেত্রী