Surajit Sengupta: অতি সঙ্কটজনক সুরজিৎ সেনগুপ্ত, হাসপাতালে দেখতে গেলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস

সুরজিৎ সেনগুপ্তের পরিবার চাইছিলেন এসএসকেএম থেকে একটি বিশেষজ্ঞ দল এসে তাকে দেখুক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও খুব উদ্বিগ্ন। প্রতিনিয়ত তাঁর খোঁজখবর রাখছেন।

আবারও শারীরিক অবস্থার অবনতি প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের ( Surajit Sengupta)। সঙ্কটজনক অবস্থা প্রাক্তন এই ফুটবলারের। এদিন সুরজিৎ সেনগুপ্তকে দেখতে হাসপাতালে যান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ( Arup Biswas) ।

জানা গিয়েছে সুরজিৎ সেনগুপ্তের হৃদযন্ত্রের অবস্থা আরও খারাপ হয়েছে। ওনার শারীরিক অবস্থার অবনতির কারণে একাধিক পরীক্ষাও করা যায়নি। এদিন বিকেলে সুরজিৎ সেনগুপ্তকে দেখতে যান রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সুরজিৎ সেনগুপ্তের পরিবার চাইছিলেন এসএসকেএম থেকে একটি বিশেষজ্ঞ দল এসে তাকে দেখুক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও খুব উদ্বিগ্ন। প্রতিনিয়ত তাঁর খোঁজখবর রাখছেন। তাঁরই নির্দেশে একটি বিশেষজ্ঞ দল নিয়ে শুক্রবার হাসপাতালে যান রাজ‍্যের ক্রীড়ামন্ত্রী। ছিলেন ডাঃ মণিময় বন্দ্যোপাধ্যায়, চেস্ট মেডিসিনের বিভাগীয় প্রধান সোমনাথ কুন্ডু, কার্ডিয়োলজিস্ট সরোজ মণ্ডল প্রমুখ।

 

এই মুহূর্তে অ্যাসিস্ট কন্ট্রোল মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ সেনগুপ্ত। হাসপাতালের তরফে এদিন এক মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, হৃদযন্ত্রের অবস্থার অবনতির কারণে ভেন্টিলেশন আরও জরুরি হয়ে পড়েছে সুরজিৎ সেনগুপ্তের। ভেন্টিলেশনের মাধ্যমে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯৩ শতাংশ রয়েছে। তাঁর ট্রাকিয়োস্টমি করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু শারীরিক সমস্যার কারণে তা করা যায়নি। ওষুধের কারণে গভীর মাত্রায় ঝিমুনি ভাব রয়েছে সুরজিৎ সেনগুপ্তের। কম মাত্রার ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। তাঁর শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়েছে। পিভিসির সাহায্যে হৃৎস্পন্দন নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়া হালকা জ্বর রয়েছে সুরজিৎ সেনগুপ্তের। তাঁকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রেখেছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন:India Team: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন কে এল রাহুল এবং অক্ষর প‍্যাটেল

Previous articleদলের শীর্ষ নেতৃত্বকে নিয়ে শনিবার কালীঘাটে জরুরি বৈঠক ডাকলেন তৃণমূলনেত্রী
Next articleFake Rupee: চাঞ্চল্যকর তথ্য! বাংলাদেশ হয়ে ভারতে ঢুকছে পাকিস্তানের তৈরি জাল নোট