উন্নয়নই লক্ষ্য: বিপুল জয়ের পর শিলিগুড়ি পৌঁছে জানালেন মমতা

রাজ্যে ৪ পুরসভা নির্বাচনে বিরোধীদের চুরমার করে বিপুল সংখ্যাগরিষ্ঠতা সহ জয় পেয়েছে তৃণমূল(TMC)। এই জয়ের পর বিকেলে বাগডোগরা(Bagdogra) পৌঁছে মানুষকে ধন্যবাদ দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। জানালেন কলকাতার মত শিলিগুড়িকেও ঝকঝকে- চকচকে করে গড়ে তোলা হবে। শুধু তাই নয়, জনপ্রতিনিধিদের বার্তা দিলেন উন্নততর শিলিগুড়ি(Siliguri) গড়ে তোলার জন্য এখন থেকেই রূপরেখা তৈরি করার।

শিলিগুড়ি পুরসভা নির্বাচনে ৪৭ টি আসনের মধ্যে ৩৭ টি আসনে জয়লাভ করেছে তৃণমূল। মেয়র হিসেবে গৌতম দেবের নামও ঘোষণা করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ পরই ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিন উপলক্ষে সোমবার বিকেলে বাগডোগরা পৌঁছে পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করেন মমতা। এর পর শিলিগুড়ি পুরসভায় বিপুল জয়ের জন্য সেখানকার মানুষকে ধন্যবাদ জানান তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “আপনাদের সমর্থনের জন্য ধন্যবাদ। সব সম্প্রদায়ের মানুষকে সঙ্গে নিয়ে শিলিগুড়িতে উন্নয়ন হবে।” একই সঙ্গে তিনি জানান, “আমাদের সরকারের আমলে শিলিগুড়িতে অনেক উন্নয়ন হয়েছে। শিলিগুড়ি বিমানবন্দরের জন্য সরকার ১০০ একর জমি দিয়েছে। এই বিমানবন্দরের রাতে বিমান ওঠানামা সুবিধাও থাকবে। পাশাপাশি বালুরঘাট, কোচবিহার, মালদাতেও বিমানবন্দর তৈরি করা হচ্ছে। ২৬ টি হেলিপ্যাড তৈরি করা হয়েছে। বাগডোগরাকে আন্তর্জাতিক মানের বিমানবন্দর হিসেবে গড়ে তোলা হবে।” এর পাশাপাশি তৃণমূল সরকারের আমলে উত্তরবঙ্গের একাধিক স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় গড়ে ওঠার তথ্য তুলে ধরেন তিনি।

আরও পড়ুন:চার পুরনিগমে তৃণমূলের জয় জয়কার, মা-মাটি-মানুষকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর

এর পাশাপাশি জয়ী প্রার্থীদের বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “কলকাতার মতো শিলিগুড়িকে ঝকঝকে, চকচকে করতে হবে। শিলিগুড়ির ট্রাফিক সমস্যার দিকে নজর দিতে হবে। সঠিক ট্রাফিক প্ল্যান তৈরি করুন। একদিন না একদিন সমস্যার সমাধান হয়ে যাবে। রাস্তাঘাটে সমস্যার সমাধান হলে মাত্র ৬ ঘণ্টায় কলকাতা পৌঁছতে পারবেন মানুষ।” জনপ্রতিনিধিদের এদিন উদ্দেশ্যে এদিন তৃণমূল নেত্রী বার্তা দেন উন্নততর শিলিগুড়ি গড়ে তোলার জন্য এখন থেকেই রূপরেখা তৈরি করার। একইসঙ্গে জানান, আমরা মানুষের উপর করের বোঝা চাপাই না। মানুষের টাকা সঠিক পরিকল্পনা করে মানুষ উন্নয়নের কাজে ব্যবহার করা হয়। এছাড়াও এদিন তৃণমূলের সমস্ত কর্মী সমর্থকদের উদ্দেশে বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী জানান, শুধু সবুজ আবির খেললেই হবে না, মনটাকেও সবুজ করতে হবে। আর এই সবুজের অর্থ মানবিকতা, ভালোবাসা ও সুন্দর ভাবনা চিন্তা।

Previous articleচার পুরনিগমে তৃণমূলের জয় জয়কার, মা-মাটি-মানুষকে ধন্যবাদ মুখ্যমন্ত্রীর
Next articleMaxwell ভারতীয় বংশোদ্ভূত ভিনি রামনের সঙ্গে সাতপাকে বাঁধা পড়তে চলেছেন ম‍্যাক্সওয়েল