বিজেপি নিশ্চিন্ত হয়ে যাবে, কেন এমন বললেন রীতেশ?

ফের চারে চার। জোড়া ফুলের দাপটে কার্যত নিশ্চিহ্ন বিরোধীরা। বিধাননগর, আসানসোল (Asansole), চন্দননগর (Chandannagar), শিলিগুড়ি (Siliguri) পুরভোটে বিপুল জয় পেয়েছে জোড়া ফুল শিবির। আঁচড় কাটাতে পারেনি বিজেপিও। বিধাননগর ও চন্দননগরে তো খাতাই খুলতে পারেনি রাজ্যের প্রধান বিরোধী দল। অন্যদিকে আসানসোল ও শিলিগুড়িতে বিজেপি পেয়েছে মাত্র ৭ টি ও ৫টি আসন। পুরভোটে দলের এই শোচনীয় ফল নিয়ে দলের বিরুদ্ধে সরব হলেন বরখাস্ত বিজেপি নেতা রীতেশ তিওয়ারি।

সোমবার ৪ পুরসভার ফল প্রকাশের পরই একের পর এক টুইট করে দলের নেতৃত্বকে নিশানা করেন রীতেশ তিওয়ারি। একটি টুইটে লেখেন, আর কত রক্তক্ষরণ হলে আমরা চাদর চাপা বন্ধ করে ঔষধ খুজতে বেরোবো ???? দয়া করে ভাবা শুরু করুন না হলে নিশ্চিহ্ন হয়ে যাবো। শুধু অজুহাত দিয়ে নিজেদের শক্তিশালী করা যায় না।

সোমবার পুরভোটের ফলাফল প্রকাশের পর রীতেশ টুইটে লেখেন, দলে একছত্র রাজনীতি চলছে। তাই এই ফল। সবাইকে সঙ্গে নিয়ে চলার মনবৃত্তি নেই। দলের মূল কর্মীবৃন্দকে আজ পুরোপুরিভাবে উপেক্ষা করা হচ্ছে। শুধু নিজের কাছের কিছু মুষ্টিমেয় লোককে নিয়ে পার্টি চালাচ্ছেন উনি।

পুরভাগুলিতে আসন সংখ্যার একটি হিসেবে দিয়েছেন রীতেশ। সেখানে তাঁর দাবি, শিলিগুড়িতে বিজেপি পেতে পারত ২৫ এর বেশি আসন, আসানসোলে ৬০ এর বেশি, চন্দননগরে ৭, বিধাননগরে ৯ আসন। সেই জায়গায় এবার ৪ পুরসভার ভোটে দলের ভাগ্যে জুটেছে, শিলিগুড়িতে ৫, আসানসোলে ৭, চন্দননগরে শূন্য ও বিধাননগরে শূন্য আসন। এই বিপর্যয়ের দায় কার?

রাজ্যে পুরভোটে বিজেপির বিপর্যয়ের জন্য নাম না করে দলের সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীকে কটাক্ষ করেছেন রীতেশ। আরও একটি টুইটে অমিতাভ চক্রবর্তীকে আক্রমণ করে লিখেছেন, পুরভোটের ফলাফলে বিজেপির ভরাডুবি লক্ষ্য করা যাচ্ছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সঙ্গে এর কোনও তুলনাই হয় না। এমনকি ২০২১ সালের ফলাফলের থেকেও অনেকটা পিছিয়ে। এর দায় শুধু ভার্চুয়াল চক্রবর্তী ও তার কিছু সাথীর। দোষারোপ করার মত আর কেউ নেই। আমরা এক দশক পিছিয়ে পড়লাম।

আরও পড়ুন- অবাধ-শান্তিপূর্ণ নির্বাচন দাবি করেও হারলেন অশোক, কংগ্রেস বলছে দম্ভই পরাজয়ের কারণ

Previous articleঅবাধ-শান্তিপূর্ণ নির্বাচন দাবি করেও হারলেন অশোক, কংগ্রেস বলছে দম্ভই পরাজয়ের কারণ
Next articleছাদনাতলায় ব্রেন ডেথ কনের, অঙ্গদানের অনন্য নজির পরিবারের