আনিস খান হত্যাকাণ্ডে তিন সদস্যের SIT গঠন, নেতৃত্বে IPS জ্ঞানবন্ত সিং

আগামী ১৫ দিনের মধ্যে তদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট দেবে সিট

ছাত্রনেতা আনিস খান হত্যাকাণ্ডে তোলপাড় রাজ্য রাজনীতি। এবার মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে নিরপেক্ষ তদন্তের স্বার্থে গঠিত তিন সদস্যের সিট (SIT)। মুখ্যসচিবের নেতৃত্বে এই সিট গঠন করা হয়েছে।

সিটের এই বিশেষ তদন্তকারী দলের নেতৃত্ব দেবেন সিআইডির এডিজি জ্ঞানবন্ত সিং। বাকি দুই সদস্য হলেন সিআইডির ডিআইজি (অপারেশন) মিরাজ খালিদ এবং বারাকপুর কমিশনারেটের যুগ্ম কমিশনার ধ্রুবজ্যোতি দে। সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানিয়েছেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। এবং আগামী ১৫ দিনের মধ্যে তদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট দেবে সিট।

ঘটনার সূত্রপাত শুক্রবার রাতে। ওইদিনই গভীর রাতে হাওড়ার আমতার ছাত্রনেতা আনিস খানের বাড়িতে গিয়েছিলেন চারজন। তিনজন ছিলেন সিভিক পুলিশের পোশাকে। আনিসের বিষয়ে জানতে চায় তারা। এরপর তাদের তিনজন উপরে গিয়ে আনিসকে ছাদ থেকে ধাক্কা মেরে ফেলে দেয়। সেখানেই মৃত্যু হয় ছাত্রনেতার। যার মধ্যে একজনের পরনে ছিল পুলিশের খাঁকি উর্দি। ছাত্রনেতার পরিবারের দাবি, যারা ওই রাতে এসেছিলেন, তারা সকলেই নিজেদের আমতা থানার পুলিশ বলে পরিচয় দিয়েছিলেন। এদিকে পুলিশের তরফে দাবি, পুলিশের কোনও দল শুক্রবার রাতে যায়নি আনিসের বাড়িতে।

এই বিতর্কের মধ্যেই মাঠে নামেন মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন তিনি বলেন, ”আনিস নিয়ে আমরা নিরপেক্ষ তদন্ত করব। আনিসের সঙ্গে আমাদের সম্পর্ক ভাল ছিল। ও আমাদের সঙ্গে যোগাযোগ রাখতেন, নির্বাচনে আমাকে অনেক সাহায্যও করেছে। কাজেই ও আমাদের ছেলে।”

আরও পড়ুন- Kunal Ghosh: এবার একুশে একুশ: কাঁথিতে বার্তা কুণালের

Previous articleKunal Ghosh: এবার একুশে একুশ: কাঁথিতে বার্তা কুণালের
Next articleবাংলার পাপালি জাতীয় দল থেকে বাদ পড়ায় সৌরভকে চিঠি প্রবীণ বাম নেতা অশোক ভট্টাচার্য্যের