সাধন পান্ডেকে শেষশ্রদ্ধা জানাতে প্রথমবার বিধানসভায় ঋতুপর্ণা, কথা হল মুখ্যমন্ত্রীর সঙ্গেও

(প্রয়াত মন্ত্রীকে শ্রদ্ধা জানানোর পর ঋতুপর্ণাকে নিয়ে বিধানসভার ভেতরে যান মমতা বন্দ্যোপাধ্যায়)

প্রয়াত হয়েছেন রাজ্যের মন্ত্রী, বর্ষীয়ান তৃণমূল নেতা সাধন পান্ডে। সোমবার বেলা ১২টায় বিধানসভায় নিয়ে আসা হয়েছিল অপরাজেয় ৯বারের বিধায়কের মরদেহ। বর্ণময় রাজনৈতিক ব্যক্তিত্বের শেষযাত্রায় সামিল হয়েছিলেন বহু মানুষ। বিধানসভায় সাধন পান্ডেকে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিধায়ক, মন্ত্রী এবং বিশিষ্টজনেরা। সাধন বাবুকে শেষ শ্রদ্ধা জানাতে বিধানসভায় এসেছিলেন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

এই প্রথমবার বিধানসভায় পা রাখলেন ঋতুপর্ণা। তিনি সাধনবাবুর পারিবারিক বন্ধুও। এদিন অভিনেত্রী যখন বিধানসভায় যান, তখন সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়াত মন্ত্রীকে শ্রদ্ধা জানানোর পর ঋতুপর্ণাকে নিয়ে বিধানসভার ভেতরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ কথা হয় তাঁদের মধ্যে।

এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, “সাধনদা, শ্রেয়া আমার পরিবার। আমাকে খুবই স্নেহ করতেন সাধনদা, খুবই ভালোবাসতেন। বড়মাপের মানুষ ছিলেন। শেষদিন অবধি মানুষের জন্য কাজ করে গেছেন। এমন এক মহান ব্যক্তিত্ব চলে যাওয়াতে প্রত্যেকের মধ্যে শূণ্যতা তৈরি হয়েছে। তিনি ছিলেন অপরাজিত। আমার কাছে এটা ব্যক্তিগত ক্ষতি, কারণ এই ভালোবাসা আর তো পাব না। তবে প্রার্থণা করি উনি যেখানেই থাকুন, ভালো থাকুন।”

খুব স্বাভাবিক ভাবেই তাকে প্রশ্ন করা হয় মুখ্যমন্ত্রীর সঙ্গে কী কথা হলো? ঋতুপর্ণা জানান, “আমি প্রথমবার বিধানসভায় এলাম। দিদি বললেন ভেতরে এসে একটু দেখে যেতে। সাধনদার চলে যাওয়াতে দিদিরও মনটা একেবারে ভালো নেই। অনেকদিন পর দিদির সঙ্গে দেখা হল, তাই বসে একটু কথা বললাম। আমাকে উনি খুব স্নেহ করেন। বললেন, তুমি এসেছ, ভালো করেছো।”

Previous articleSadhan Pande:পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় অপরাজিত বিধায়কের শেষকৃত্য সম্পন্ন
Next articleMamata: দেউচা পাচামিতে জোর করে জমি নয়: লক্ষাধিক চাকরি, জমির দ্বিগুণ দামের ঘোষণা মুখ্যমন্ত্রীর