Municipal Election : ৪৫ হাজার রাজ্য পুলিশ দিয়েই হবে পৌরসভার ভোট: কমিশন সূত্র

কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করলে, কেন তা করা হচ্ছে কমিশনকে লিখিত আকারে হাইকোর্টকে বিষয়টি জানতে হবে

কলকাতা(Kolkata) ও সদ্যসমাপ্ত চার পুরনিগমের ভোটের মতোই এবার ১০৮ পুরসভার ভোটের(Municipal Election) দায়িত্বে থাকবে রাজ্য পুলিশ (West Bengal Police)। প্রতি বুথে থাকবে সশস্ত্র নিরাপত্তারক্ষী। অর্থাৎ, আগামী ২৭ ফেব্রুয়ারি ভোটে কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশেই ভরসা রাখছে রাজ্য নির্বাচন কমিশন( State Election Commission)। কমিশন সূত্রে খবর, পৌরসভা ভোটে প্রায় ৪৫ হাজার পুলিশ মোতায়েন থাকবে।

Weather Forecast:পশ্চিমী ঝঞ্ঝা কাঁটা! রাজ্যজুড়ে আজ থেকেই বৃষ্টি

প্রসঙ্গত, রাজ্যের আসন্ন ১০৮ পুরসভার নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার রাজ্য নির্বাচন কমিশনের হাতেই ছেড়েছে কলকাতা হাইকোর্ট। সুতরাং এক্ষেত্রে কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত। তবে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন না করলে, কেন তা করা হচ্ছে কমিশনকে লিখিত আকারে হাইকোর্টকে বিষয়টি জানতে হবে।

এদিকে, পুরসভাগুলির পরিস্থিতি খতিয়ে দেখতে ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যের স্বরাষ্ট্র সচিব ও ডিজির সঙ্গে বৈঠকে বসবে কমিশন। এবং এই বৈঠক থেকেই রাজ্য পুলিশ দিয়ে ভোট করানোর বিষয়টি নিশ্চিত করা হবে বলে জানা গিয়েছে। একই সঙ্গে যে সমস্ত জেলায় ভোট রয়েছে, সংশ্লিষ্ট জেলার জেলাশাসকদের কাছ থেকে পরিস্থিতি জানতে চেয়ে রিপোর্টও তলব করেছে কমিশন।

 

Previous articleMamata: উচ্চশিক্ষায় অর্থ বাধা নয়, ঋণ দিতে এগিয়ে আসতে হবে ব্যাঙ্কগুলিকে: মুখ্যমন্ত্রী
Next articleবিধানসভা অধিবেশন সংক্রান্ত আলোচনায় ফের টুইটে মুখ্যসচিবকে তলব রাজ্যপালের