India Team: লঙ্কানদের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয় টিম ইন্ডিয়ার

শনিবার শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল রোহিত শর্মার দল। সিরিজ ২-০ এগিয়ে ভারতীয় দল।

ওয়েস্ট ইন্ডিজের ( West Indies) পর শ্রীলঙ্কাদের (Srilanka) বিরুদ্ধেও দাপট অভ‍্যাহত ভারতের (India Team)। শনিবার ধর্মশালায় লঙ্কানদের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয় টিম ইন্ডিয়ার। শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারাল রোহিত শর্মার ( Rohit Sharma) দল। সিরিজ ২-০ এগিয়ে ভারতীয় দল।

ফের হাফ সেঞ্চুরি হাঁকালেন শ্রেয়স আইয়ার। তাঁর ৪৪ বলে অপরাজিত ৭৪ রানের ইংনিসটাই ভারতীয় দলের জয়ের ভিত গড়ে দিল। মূলত শ্রেয়সের জন্যই খোলা মনে চালিয়ে ব্যাটিং করে গেলেন রবীন্দ্র জাদেজা, সঞ্জু স্যামসনরা।
নিট ফল, শ্রীলঙ্কার দেওয়া ১৮৪ বিশাল টার্গেট তাড়া করতে নেমে, ১৭ বল হাতে রেখেই ৭ উইকেটে জয় ছিনিয়ে নিল ভারত। আর এই জয়ের সঙ্গে সঙ্গে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পকেটে পুরে নিলেন রোহিত শর্মা অ্যান্ড কোং।

এদিন শ্রীলঙ্কা যে স্কোরবোর্ডে বড় রান তুলেছিল, তার জন্য কৃতিত্ব প্রাপ্য ওপেনার পাথুম নিশঙ্কা এবং অধিনায়ক দাসুন শনাকার। নিশঙ্কা ৫৩ বলে ৭৫ রানের ঝোড়ো ইংনিস খেলে দেন। শনাকার অবদান মাত্র ১৯ বলে অপরাজিত ৪৭ রান।
শ্রীলঙ্কা যে এত রান স্কোরবোর্ডে যোগ করবে, তার ইঙ্গিত ছিল শুরুতেই। ওপেনিং জুটিতে ৬৭ রান যোগ করে ভিত গড়ে দিয়েছিলেন নিশঙ্কা ও দানুষ্কা গুণতিলকা। কিন্তু গুণতিলকা ২৯ বলে ৩৮ রান করে আউট হওয়ার পর, কিছুটা পথ হারিয়ে বসেছিল শ্রীলঙ্কা। পরপর প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন চরিথা আসালঙ্কা, কামিল মিসারা ও দীনেশ চন্ডিমল। ফলে ১৫ তম ওভারে শ্রীলঙ্কার রান দাঁড়িয়েছিল ৪ উইকেটে ১০২ রান। ওই পরিস্থিতিতে পঞ্চম উইকেটে ঝড়ের গতিতে ৫৮ রান যোগ করে দলকে এই জায়গায় পৌঁছে দিয়েছিলেন নিশঙ্কা ও শানাকা।

রান তাড়া করতে নেমে শুরুটা একেবারেই ভাল হয়নি ভারতের। প্রথম ওভারেই আউট অধিনায়ক রোহিত। ১ রান করেন তিনি। আগের ম্যাচের নায়ক ঈশান কিষান ফের ঝড় তোলার ইঙ্গিত দিয়েও ১৫ বলে ১৬ রান করে প্যাভিলিয়নে ফিরে গেলেন। ৪৪ রানে ২ উইকেট। ক্রিজে সদ্য পা রাখা সঞ্জু রীতিমতো চাপে। বেশ নড়বড়ে দেখাচ্ছে তাঁকে। আগ্রাসন ও আত্মবিশ্বাসের অসাধারণ মিশেল ওই মুহূর্তে দেখা গেল শ্রেয়সের ব্যাটে। যা আত্মবিশ্বাস জোগাল সঞ্জুকেও। ২৫ বলে ঝোড়ো ৩৯ রান এল তাঁর ব্যাট থেকে। পাঁচে নেমে মাত্র ১৮ বলে ৪৫ রান করে নটআউট থাকলেন জাদেজা। কিন্তু আসল নায়ক সেই শ্রেয়স। প্রথম ম্যাচে অপরাজিত ৫৭ রানের পর এদিন অপরাজিত ৭৪! টি-২০ ফরম্যাটে নিজেকে ক্রমশ অপরিহার্য করে তুলছেন ডানহাতি মুম্বইকর।

আরও পড়ুন:Bengal: হায়দরাবাদের থেকে ২৩৫ রানে এগিয়ে বাংলা

Previous articleনারী দিবসে মহিলাদের জন্য দু’দিনের বিশেষ অধিবেশন আয়োজন নিয়ে স্পিকারকে চিঠি লকেটের
Next article“তাজ্যপুত্র” মন্তব্যে এবার শুভেন্দুকে আইনি নোটিশ কুণালের