Virat kohli: বিরাটের শততম টেস্ট ম‍্যাচের আগে শুভেচ্ছা সৌরভ, সচিন, দ্রাবিড়, সেহবাগের

বিরাটের শততম টেস্ট ম‍্যাচ স্মরণীয় করতে এক বিশেষ বার্তা পোস্ট ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আগামীকাল মোহালিতে শ্রীলঙ্কার (Srilanka) বিরুদ্ধে প্রথম টেস্ট ম‍্যাচ খেলতে নামছে ভারতীয় দল (India Team)। ঘটনাচক্রে এটি বিরাট কোহলির (Virat Kohli) শততম টেস্ট ( 100 Test) ম‍্যাচ। এই ম‍্যাচকে স্মরণীয় করতে ২৫ শতাংশ দর্শক প্রবেশেরও অধিকার দিয়েছে বিসিসিআই (BCCI)। আর এবার বিরাটের শততম টেস্ট ম‍্যাচ স্মরণীয় করতে এক বিশেষ বার্তা পোস্ট করল ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে বিরাটকে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই সভাপতি (BCCI President )সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় ( Rahul Dravid), ভারতের প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) এবং বীরেন্দ্র সেহবাগ (Virender Sehwag)।

বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে সৌরভ বলেছেন,”অসাধারণ একটা যাত্রা কোহলির। ১০-১১ বছর আগে শুরু করে আজ যে জায়গায় পৌঁছেছে ও তা অনবদ্য। বিসিসিআই ছাড়াও, প্রাক্তন অধিনায়ক এবং ১০০ টেস্টের বেশি খেলা একজন ক্রিকেটার হিসেবে, তোমাকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। একটা দারুণ ক্রিকেট জীবন কাটিয়ে এসেছে তুমি। কিন্তু আরও মাইলফলক গড়া বাকি রয়েছে তোমার। আশা করি সেটা করতেই থাকবে। ওকে, ওর পরিবার, কোচ এবং ক্রিকেটার হয়ে ওঠার পিছনে যাদের অবদান রয়েছে তাদের সবাইকে শুভেচ্ছা জানাই।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার সচিন তেন্ডুলকর বলেন,” অস্ট্রেলিয়ায় ২০০৭-২০০৮-এ থাকার সময় প্রথম বার তোমার নাম শুনেছিলাম। তোমরা তখন মালোয়েশিয়া অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলছিলে। তখনই দলের এক ক্রিকেটার তোমাকে নিয়ে কথা বলা শুরু করে। তোমার দিকে আলাদা করে নজর রাখতে বলে। কারণ তুমি ভাল ব্যাট করছিলেন। এরপর আমরা ভারতের হয়ে একসঙ্গে ক্রিকেট খেলেছি। খুব বেশি দিন নয়, তবে কিছু সময় কাটিয়েছি। তুমি শেখার জন্য সব সময় মুখিয়ে থাকতে। নিজের খেলাকে রোজ উন্নত করতে চাইতে। ফিটনেসের ব্যাপারে যে কারও কাছে তুমি আদর্শ। তবে তোমার সব থেকে বড় শক্তি হল, পরবর্তী প্রজন্মকে অনুপ্রাণিত করতে পারা। ভারতীয় ক্রিকেটে এটাই তোমার অন্যতম অবদান। শততম টেস্টের আগে অনেক শুভেচ্ছা। অসাধারণ কীর্তি। আরও অনেক বছর ক্রিকেটে কাটাও, সেই কামনাই করি।”

বিরাটকে নিয়ে দ্রাবিড় বলেন,”১০০ টেস্ট খেলা সহজ কথা নয়। টেস্ট ক্রিকেটে কঠিন। কিন্তু ১০০ টেস্ট খেলা অসাধারণ ব্যাপার। বিরাটের গর্বিত হওয়া উচিত। প্রথম টেস্টে খেলার সময় আমি ওর সঙ্গে ব্যাটিং করছিলাম। গত ১০ বছরে যে ভাবে এগিয়ে গিয়েছে সেটা দেখে দুর্দান্ত লেগেছে। ক্রিকেটার এবং ব্যক্তি হিসেবে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়ে গিয়েছে ও। দীর্ঘদিন ধরে অধিনায়ক হিসেবে দলকে টেনে নিয়ে গিয়েছে। বরাবর নিজে ভাল খেলেছে, ১০০ টেস্ট খেলার আগেই গড় পঞ্চাশের উপরে। ভারতের অন্যতম সেরা ক্রিকেটার ও। অনেক অনেক শুভেচ্ছা।”

বীরেন্দ্র সেহবাগ বলেন,” বিরাটের খেলা পুরো ভারতবর্ষ পছন্দ করে। শততম টেস্ট ম‍্যাচ খেলতে নামার আগে ওকে অনেক অনেক শুভেচ্ছা।”

আরও পড়ুন:I-League: আইলিগে আইজলের বিরুদ্ধে তিন পয়েন্ট লক্ষ‍্য মহামেডানের

 

Previous articleরাশিয়ার বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনে বিশ্ব আদালতে ইউক্রেন, শুনানি ৭ ও ৮ মার্চ
Next articlessc-agitation : চাকরিপ্রার্থীদের নবান্ন আভিযানের ডাক, কলেজস্ট্রিটে মিছিল আটকাল পুলিশ